কক্সবাজারে পাহাড় ধসে ও গাছচাপায় নিহত ২
প্রকাশ : ১২ জুন ২০১৮, ১১:৪৫
কক্সবাজারে পাহাড় ধসে ও গাছচাপায় নিহত ২
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারি বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসে এবং গাছচাপায় কক্সবাজারে দুইজনের মৃত্যু হয়েছে। অতিবৃষ্টির ফলে জেলার মিঠাপানির তিন নদী চকরিয়ার মাতামুহুরি, ঈদগাঁওয়ের ফুলেশ্বরী ও কক্সবাজারের বাঁকখালীতে নেমেছে পাহাড়ি ঢল।


মঙ্গলবার সকালে মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকায় পাহাড় ধসে বাদশা মিয়া (৩৫) এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের তেলিপাড়া এলাকার হোসেন আহমদের ছেলে মোহাম্মদ আলী (২০) গাছচাপা পড়ে মারা যায় বলে পুলিশ জানিয়েছে।


মহেশখালী থানার ওসি প্রদীপ বলেন, সাগরে নিম্নচাপের প্রভাবে গত শনিবার থেকে মহেশখালীতে বৃষ্টি শুরু হয়। মঙ্গলবার সকালে বৃষ্টির মধ্যে পাহাড় ধসে বাদশা মিয়ার বাড়িতে পড়ে। এতে মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে তার লাশ উদ্ধার করা হয়।


উখিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, মঙ্গলবার সকালে ঝড়ো হাওয়ার সময় গাছ চাপা পড়ে মোহাম্মদ আলীর মৃত্যু হয়। তার লাশ উদ্ধার করে ক্যাম্পের একটি হাসপাতালে রাখা হয়েছে।


এদিকে পাহাড়ি ঢলের তীব্রতায় ভেঙে গেছে ঈদগাঁওয়ের নদীর বাঁশঘাটা ও পোকখালী এলাকার বাঁধ। এতে প্লাবিত হচ্ছে বৃহত্তর ঈদগাঁওয়ের পোকখালী ও ইসলামাবাদ এলাকার বেশ কিছু গ্রামের রাস্তা-ঘাট, বাসা-বাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান ও ফসলের মাঠ।


ভাঙনের কবলে পড়েছে অভ্যন্তরীণ সড়কও। প্লাবিত হয়েছে জালালাবাদ, ঈদগাঁও, চৌফলদন্ডী ও কালিরছরা এলাকার বিস্তৃর্ণ এলাকা। কক্সবাজার শহর, চকরিয়া, পেকুয়াসহ বেশ কয়েকটি উপজেলার নিম্নাঞ্চলে একই অবস্থা বিরাজ করছে। গৃহবন্দি হয়ে পড়েছে শতশত মানুষ।


শনিবার থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত তিনদিনের গড় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে প্রায় ১১৪ মিলিমিটার। এর মাঝে রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৩০ মিলিমিটার। থেমে থেমে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ফলে ঢলের তীব্রতা বাড়ছে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com