ঈদযাত্রা নিশ্চিত করতে মাদারীপুর আইনশৃঙ্খলা বিষয়ক সভা
প্রকাশ : ০৭ জুন ২০১৮, ২০:৪৬
ঈদযাত্রা নিশ্চিত করতে মাদারীপুর আইনশৃঙ্খলা বিষয়ক সভা
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ীর ঘাট এলাকায় এক আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলের মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সে জন্য বৃহস্পতিবার এ সভার আয়োজন করা হয়।


সভায় কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট দিয়ে যাত্রীদের নির্বিঘ্নে পারাপার, লঞ্চ-স্পিডবোট চলাচলে যথাযথ ব্যবস্থা, নৌযানে উঠা-নামা, ঘাট এলাকায় যানজট নিয়ন্ত্রণ এবং যাত্রীরা যাতে হয়রানির শিকার না হন, এসকল বিষয়ের উপর গুরুত্ব দেয়া হয়।


আইনশৃঙ্খলা বিষয়ক সভায় জানানো হয়, ঈদকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের সাথে রাজধানী ঢাকার যোগাযোগের অন্যতম কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নামে ঘরে ফেরা মানুষের ঢল। এই সময় যাত্রীদের নির্বিঘ্নে ঘরে ফেরা নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে ঘাট এলাকায় নেয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ঈদ যাত্রা নির্বিঘ্নে রাখতে এই নৌরুটে ২০টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ৩ শতাধিক স্পিডবোট প্রস্তুত রয়েছে।


সভায় আরো জানানো হয়, ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে থাকছে ৫ শতাধিক পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর একাধিক টিম, আনসার বাহিনীর শতাধিক সদস্য, ভ্রাম্যমাণ আদালতের টিম। এছাড়াও পরিবহন ও নৌযানে অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে এবং লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন ও সন্ধ্যার পরে স্পিডবোট চলাচল নিষিদ্ধের বিষয়টি বিশেষ গুরুত্ব দেয়া হয়। এর ব্যত্যয় ঘটলে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে।


শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান আহমেদের সঞ্চালনায় আইনশৃঙ্খলা বিষয়ক প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আনোয়ার হোসেন ভূঁইয়া, শিবচর থানার ওসি জাকির হোসেন মোল্যা, ট্রাফিক ইন্সপেক্টর গোপাল কৃষ্ণ মিস্ত্রি, শিবচর হাইওয়ে থানার ওসি মাসুদ পারভেজ, সহকারী কমিশনার (ভূমি) মো. মোবাশ্বের, কাঁঠালবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও লঞ্চ মালিক সমিতির সভাপতি আতাহার বেপারী, কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল বেপারী, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটির কাঁঠালবাড়ী ঘাটে দায়িত্বরত কর্মকর্তা, পরিবহন সংগঠনের নেতৃবৃন্দসহ কর্মচারী ও শ্রমিকেরা।


জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, ঈদে যাত্রীসেবা নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবস্থা নেয়া হয়েছে। অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ, লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন, সন্ধ্যার পর স্পিডবোট চলাচল করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/রবিউল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com