দেড় কি.মি. মাটির রাস্তায় দুর্ভোগে তিন উপজেলাবাসী
প্রকাশ : ০৬ জুন ২০১৮, ১৭:০২
দেড় কি.মি. মাটির রাস্তায় দুর্ভোগে তিন উপজেলাবাসী
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সামনেও পাকা, পেছনেও পাকা; শুধু মাঝের অংশটুকু এখনো মাটির রয়ে গেছে। বগুড়ার নন্দীগ্রাম, নাটোরের সিংড়া ও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সংযোগ রাস্তার মাত্র দেড় কিলোমিটারের এই অবস্থা। এতে করে বর্ষা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই তিন উপজেলার বাসিন্দাদের।


নন্দীগ্রাম ও সিংড়ার মাঝে দাসগ্রাম বাজার হতে মাসিন্দা পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তা আজও পাকা করা হয়নি। এখনো মাটির রাস্তাই রয়ে গেছে। রাস্তাটি দিয়ে প্রতিদিন ট্রাক, বাস, সিএনজি, অটোরিক্সা ও ভ্যানসহ ছোট-বড় বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে।


এই জনগুরুত্বপূর্ণ রাস্তার নিকটেই প্রায় দু’ডজন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। দাসগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়, কুড়িপাকিয়া ফাজিল মাদ্রাসা, বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজ, বামিহাল বিএম কলেজ, বামিহাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বামিহাল উচ্চ বিদ্যালয়, বামিহাল ইউনিয়ন ভূমি অফিস, কাকিয়ান বালিকা বিদ্যালয়, দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়, দূর্গাপুর বিএম কলেজ, কলামূলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাণীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাণীরহাট উচ্চ বিদ্যালয়, রাণীরহাট কলেজ ও রাণীরহাটে দুটি ব্যাংকসহ আরো বেশকিছু প্রতিষ্ঠান রয়েছে।



এলাকাবাসী সূত্রে জানা যায়, আইসিটি প্রতিমন্ত্রী অ্যাড. জুনাইদ আহমেদ পলকের প্রচেষ্টায় তাড়াশ হতে সিংড়ার অংশের মাসিন্দার মাথা পর্যন্ত পাকাকরণ হলেও নন্দীগ্রাম অংশে দাসগ্রাম হতে মাসিন্দা পর্যন্ত আজও পাকাকরণ করা হয়নি। আর তাতেই এই জনদুর্ভোগ।


কথা হয় বেলাল হোসেন নামের এক জন পথচারীর সাথে। তিনি বলেন, বর্ষা মৌসুমে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। রাস্তাটি খুব তাড়াতাড়ি পাকা করা দরকার।


নন্দীগ্রাম উপজেলা প্রকৌশলী দেলোয়ার হোসেন জানান, দাশগ্রাম বাজার হইতে বোয়ালিয়া বাজার রোড (আইডি নং ১১০৬৭৪০৩৫) রাস্তাটির উন্নয়নের জন্য প্রস্তাব এখনো পাঠানো হয়নি। তবে পরবর্তী প্রকল্পেই এই রাস্তার উন্নয়নের জন্য প্রস্তাব পাঠানো হবে।


বিবার্তা/মুনির/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com