কুমিল্লার ইসলাম হত্যায় অংশ নিয়েছিল ১০
প্রকাশ : ০৪ জুন ২০১৮, ১৯:৩৬
কুমিল্লার ইসলাম হত্যায় অংশ নিয়েছিল ১০
ঘাতক কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লার দাউদকান্দিতে ইসলাম হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ১০ ঘাতক। ঘুমন্ত অবস্থায় তাকে গুলি করে ও কুপিয়ে নৃশংসভাবে খুন করা হয়। জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে গ্রেফতারকৃত মাসুদ ও রুবেল নামের দুই ঘাতক আদালতে ম্যাজিস্ট্রেটের নিকট এ জবানবন্দী দিয়েছে।


সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ কামাল আকন্দ।


তিনি সাংবাদিকদের জানান, জেলার দাউদকান্দি উপজেলার বাজরা গ্রামের ইসলাম (৩৫) পেশায় ট্রলার চালক হলেও ওই এলাকায় মেঘনা ও গোমতী নদীকেন্দ্রীক জলদস্যুতার সঙ্গে জড়িত ছিল। তার বিরুদ্ধে দস্যুতা, অস্ত্র ও পুলিশকে আক্রমণসহ নানা অপরাধে ৮টি মামলা রয়েছে।


তিনি আরো জানান, জলদস্যু ইসলামের সঙ্গে ওই এলাকার অপর একটি জলদস্যু গ্রুপের আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এতে সে প্রাণভয়ে রাতে নিজের বাড়িতে ঘুমাতো না।


গত ২ মে রাতে সে তার পার্শ্ববর্তী বাড়িতে ঘুমিয়েছিল। ওই রাতে একই উপজেলার তুজারভাঙ্গা গ্রামের মাসুদ (২৫) ও তিতাস উপজেলার গাজীপুর গ্রামের রুবেলসহ (১৯) সংঘবদ্ধরা পরিকল্পিতভাবে ঘরে ঢুকে ঘুমন্ত ইসলামের ওপর গুলি চালায় এবং এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। আহত অবস্থায় ইসলামকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়।


এসআই শাহ কামাল আকন্দ বলেন, শনিবার রাতে দাউদকান্দি এলাকা থেকে ঘাতক মাসুদ ও রুবেলকে গ্রেফতার করা হয়। রবিবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিপ্লব দেবনাথের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ার পর সন্ধ্যায় তাদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।


বিবার্তা/বাবর/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com