মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ঈমানি দায়িত্ব: দোলন
প্রকাশ : ২৭ মে ২০১৮, ০০:৪৩
মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ঈমানি দায়িত্ব: দোলন
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, আর এ যুদ্ধে অংশ নেয়া প্রত্যেকের ঈমানি দায়িত্ব বলে মন্তব্য করেছেন ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন-প্রত্যাশী ও কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরিফুর রহমান দোলন।


শনিবার বাদ মাগরিব আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার সদ্য প্রয়াত মকিবুল হাসান পুটু মিয়ার স্মরণে পৌর কৃষক লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পুটু মিয়া একজন ক্রীড়াসংগঠক ও ক্রীড়ামোদী ছিলেন বলেও জানান দোলন।


গত ১৯ মে শনিবার রাত সোয়া ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে মারা যান মুক্তিযোদ্ধা পুটু মিয়া।



এর আগে আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদে সাধারণ মুসল্লি ও রোজাদারদের সঙ্গে ইফতার করেন দোলন। এসময় দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন উল্লেখ করে দোলন বলেন, আমি মনে করি এই জিহাদে অংশ নেয়া আমাদের প্রত্যেকের ঈমানি দায়িত্ব। আমাদের সন্তানদের দেশ গঠনে ভালোভাবে তৈরি করতে হলে তাদেরকে মাদক থেকে দূরে রাখতে হবে। আমরা মরহুম পুটু মিয়ার মতো আরো বেশি ক্রীড়ামোদী তৈরি করতে পারলে যুবসমাজকে মাদক থেকে বাঁচানোর লক্ষ্যে পৌঁছাতে পারব।


এ সময় পুটু মিয়ার স্মরণে ফুটবল ও ভলিবল খেলার আয়োজন করার কথা বলেন দোলন। তার এ প্রস্তাবে উপস্থিত সকলে সম্মতি দেন।


পরে শোকসভায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


বুড়াইছ ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি আওয়াল ফকিরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, আলফাডাঙ্গা আদর্শ কলেজের অধ্যক্ষ মোরশেদুর রহমান তাজ, সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ, পৌর কৃষক লীগ নেতা শওকত হোসেন নান্নু, উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক আসাদ মিয়া, সাংবাদিক সৈয়দ আমিনুর রহমান, পুটু মিয়ার ছেলে আলফাডাঙ্গা সরকারি কলেজের উপাধক্ষ্য সারেকুল হাসান নয়ন প্রমুখ।


অনুষ্ঠান পরিচালনা করেন ফরিদপুর জেলা কৃষক লীগের সদস্য সচিব ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ।


সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা সাবেক শ্রমিক লীগের সভাপতি রোকন উদ্দিন শেখ, গোপালপুর ইউপি চেয়ারম্যান ইনামুল হাসান, গোপালপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান ইকু, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিন্টু, সমাজসেবক নূরুল ইসলাম লিটন, পৌর কাউন্সিলর হারুন অর রশীদ, আলী আকসাদ ঝন্টু, শেখ মাছুম, বুড়াইচ ইউপি সদস্য শেখ মাহাবুব, পৌর কৃষক লীগ নেতা রফিকুল ইসলাম রাজিব, উপজেলা ছাত্রলীগ নেতা মুজাহিদুল ইসলাম নাঈমসহ উপজেলার আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com