'৮ বছরে বঙ্গবন্ধু স্যাটেলাইটের খরচ উঠে আসবে'
প্রকাশ : ২৬ মে ২০১৮, ১৭:৪১
'৮ বছরে বঙ্গবন্ধু স্যাটেলাইটের খরচ উঠে আসবে'
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম জানিয়েছেন, ৭-৮ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে। এরপর থেকে যা হবে তা লাভ। ইতিমধ্যেই যে সব দেশে ফুট প্রিন্টিং আছে তাদের সাথে ব্যবসায়িক আলাপ চলছে।


শনিবার সকালে টাঙ্গাইল সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি আরো জানান, বাংলাদেশী চ্যানেলগুলো প্রতিবছর ১৪০ মিলিয়নের মতো খরচ করে। নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে এটি এখন থেকে সাশ্রয় হবে।


বাংলাদেশ বিশ্বে স্যাটেলাইট উৎক্ষেপনকারী ৫৭তম দেশ হিসেবে জাতীয় গৌরব অর্জন করেছে উল্লেখ করে তারানা হালিম বলেন, বিএনপি এই জাতীয় গৌরবের অংশীদার হতে পারতো যদি তারা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি ধন্যবাদ জানাতো। কিন্ত সেই গৌরবের অংশীদার তারা হতে পারেনি। এটি একটি অদ্ভুদ রাজনৈতিক সংস্কৃতি। বিএনপি দলের চিন্তা চেতনার উর্ধ্বে উঠতে পারে না।


প্রতিমন্ত্রী বলেন, নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের অর্ন্তভুক্ত করার জন্য কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। আগামী দুই তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিষ্ট্রেশন কাজ সম্পন্ন করা হবে।


টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com