লামায় শিক্ষককে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ
প্রকাশ : ২৬ মে ২০১৮, ১২:০০
লামায় শিক্ষককে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় এক প্রধান শিক্ষককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার মাষ্টারপাড়া এলাকার বাসিন্দা মৃত ধুংচিংমং মাষ্টারের ছেলে মংয়ইন থিং মার্মা তার সৎ মায়ের বিরুদ্ধে সাংবাদিকদের কাছে লিখিত এই অভিযোগ করেন।


মংয়ইন থিং মার্মা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। হয়রানিমূলক মিথ্যা মামলার সুষ্ঠু তদন্ত পূর্বক আইনগত সহায়তার পাশাপাশি হয়রানি থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন তিনি।


অভিযোগে জানা যায়, ২০০৯ সালের ২৬ আগস্ট মংয়ইন থিং মার্মার বাবা ধুংচিংমং মার্মা বার্ধক্য জনিতকারণে মারা যাওয়ার পর নিঃসন্তান সৎ মা হ্লাথিং মার্মাকে নিয়ম অনুযায়ী স্বামীর স্থাবর-অস্থাবর সম্পদের পাওনা বুঝিয়ে দেয়া হয়। মারা যাওয়ার আগে বাবা ১৬০শতক জমি বন্ধক রাখার কারণে ভাগ করা যায়নি। এ কারণে তার বড় বোন উয়ইমে মার্মার সাথে সৎ মা হ্লাথিং মার্মার মনমালিন্য হয়। একে কেন্দ্র করে সম্প্রতি পাড়ার কতিপয় কুচক্রীমহলের প্ররোচনায় সৎ মা হ্লাথিং মার্মা বিভিন্ন সময় শিক্ষক মংয়ইন থিং মার্মাসহ বোনদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে অযথা হয়রানি শুরু করেন।


অভিযোগে আরো জানা যায়, ২০১৬ সালের ২৩ অক্টোবর মিথ্যা অভিযোগে জড়িয়ে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। এ মামলায় হেরে যাওয়ার ভয়ে চলতি মাসের ১২ তারিখ পুনরায় মিথ্যা অভিযোগ এনে থানায় আরেকটি মামলা করেন সৎ মা হ্লাথিং মার্মা। উভয় মামলায় উল্লেখিত তারিখ ও সময়ে মংয়ইন থিং মার্মা বিদ্যালয়ে কর্মরত ছিলেন মর্মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রত্যয়নসহ যথেষ্ট প্রমাণ রয়েছে।


ভুক্তভোগী শিক্ষক মংয়ইন থিং মার্মা বলেন, আমাদের সঙ্গে সৎ মায়ের কোনো বিরোধ নেই। কিন্তু তিনি কেন যে আমাকে মামলায় জড়িয়ে হয়রানি করছেন তা বোধগম্য নয়।


এ বিষয়ে লামা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার মহাজন বলেন, মামলায় উল্লেখিত ঘটনার দিন তারিখ সময়ে শিক্ষক মংয়ইন থিং মার্মা বিদ্যালয়ে কর্মরত ছিলেন।


বিবার্তা/আরমান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com