শাহরাস্তি উপজেলা চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা
প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৮:০৬
শাহরাস্তি উপজেলা চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন মিয়াজীর পদত্যাগপত্র গ্রহণ করে পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।


স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন গত (৮ মে) মঙ্গলবার জারি করা হয়।


প্রজ্ঞাপনে বলা হয়, চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন মিয়াজী স্বীয় পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করায় উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ (১৯৯৮ সালের ২৪নং আইন)-এর ১২(২) ধারা মোতাবেক তার পদত্যাগপত্র সরকার কর্তৃক গৃহীত হলো। উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত-এর ১৪(১)(গ) ধারা অনুযায়ী শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি সরকার কর্তৃক শূন্য ঘোষণা করা হলো।


প্রজ্ঞাপনটি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সচিব বরাবরে পাঠানো হয়। এতে শূন্য ঘোষিত পদে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়।


একইদিনে উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলামের স্বাক্ষরিত আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন মিয়াজী স্বীয় পদ হতে স্বেচ্ছায় পদত্যাগ করেন। তার পদত্যাগপত্র সরকার কর্তৃক গ্রহণপূর্বক পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যানের অনুপস্থিতকালীন পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উপজেলা পরিষদ (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা, ২০১০-এর ধারা-১৫ অনুযায়ী বেগম হাছিনা আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যানকে (প্যানেল চেয়ারম্যান-১) শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যানের আর্থিক ক্ষমতা নির্দেশক্রমে প্রদান করা হলো।


প্রসঙ্গত, টানা দু’বারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মো. দেলোয়ার হোসেন মিয়াজি গত ২১ মার্চ শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর ডাকযোগে পদত্যাগ পত্র পাঠিয়েছেন।


শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণার সংবাদে সাধারণ জনগণের মাঝে নানা মতামত লক্ষ্য করা গেছে। অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছেন।


বিবার্তা/ফয়েজ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com