‘সেবার মাধ্যমে আস্থা অর্জনে সচেষ্ট থাকতে হবে’
প্রকাশ : ১৬ মে ২০১৮, ১৩:২৩
‘সেবার মাধ্যমে আস্থা অর্জনে সচেষ্ট থাকতে হবে’
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, সেবা ও মানবিক আচরণের মাধ্যমে মানুষের আস্থা অর্জনে সচেষ্ট থাকতে হবে। কারণ মানুষ বিপদের সময় পুলিশের কাছে সাহায্যের জন্য আসে।


রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির ৩৫তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষানবীস সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।


এক বছরব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় নবীন কর্মকর্তাদের শুভেচ্ছা, অভিনন্দন ও আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানান তিনি।


রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। এর কিছুক্ষণ আগে সেখানে মুষলধারায় বৃষ্টি শুরু হয়। প্রধানমন্ত্রী যখন পুলিশ অ্যাকাডেমি পৌঁছান, তখনো বৃষ্টি হচ্ছিল।


শেখ হাসিনা পুলিশ বাহিনীর প্রশংসা করে বলেন, অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, আইনের শাসন প্রতিষ্ঠা, সন্ত্রাস ও অপরাধ দমন, গণতন্ত্র ও মানবাধিকার সমুন্নত রাখার পাশাপাশি বিনিয়োগবান্ধব পরিবেশ বজায় রাখতে পুলিশ সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের পুলিশ জাতিসংঘে শান্তিরক্ষা মিশনে দক্ষতা ও পেশাদারিত্বের জন্য বহির্বিশ্বে প্রশংসা অর্জন করেছে।


পুলিশ বাহিনীকে নতুন চ্যালেঞ্জের মোকাবিলা করার কথা জানিয়ে তিনি বলেন, প্রযুক্তির উন্নয়নের পাশাপাশি বিশ্বব্যাপী অপরাধের ধরন দ্রুত পাল্টে যাচ্ছে। বিশেষ করে ইয়াবা অপরাধ নিয়ন্ত্রণে পুলিশকে দক্ষ হতে হবে।


তিনি আরো বলেন, দায়িত্ব পালনের সময় জনগণের অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। সমাজের নারী, শিশু ও প্রবীণদের প্রতি সংবেদনশীল আচরণ করতে হবে।


বিপিএ’র সুপারিনটেনডেন্ট অব পুলিশ আবদুস সোবহান জানান, অনুষ্ঠান শেষেই প্রধানমন্ত্রী বিকেলে ঢাকায় ফিরবেন।


বিবার্তা/শাহনাজ/জাকিয়া


>>প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন বুধবার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com