বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের কর্মবিরতি
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ১৬:১১
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের কর্মবিরতি
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে উন্নয়ন শ্রমিকদের উৎপাদন কর্মী হিসেবে নিয়োগ দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি করেছেন শ্রমিকরা।


পূর্বঘোষিত কর্মসুচি অনুযায়ী শনিবার সকালে বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের অস্থায়ী কার্যালয় বড়পুকুরিয়া ধাপের মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করেন তারা। তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান এর নেতৃত্ব দেন।


পরে তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে কর্মবিরতির জন্য অবস্থান নেন আন্দোলনকারী শ্রমিকরা। আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন কমিটির সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ, সহ-সভাপতি আরিফুল ইসলাম, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক কবি শাহাজান, সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিন্নাহ্, নুরআলম, মহাসিন আলী প্রমুখ।


কমিটির সভাপতি হাবিবুর রহমান বলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনালের কর্তৃপক্ষের নিকট প্রায় চার শতাধিক শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করেছে। কিন্তু তাদের সাথে কতৃপক্ষ নিয়োগের ব্যাপারে কোনো রকম আলোচনার উদ্যোগ গ্রহণ করছেন না। তাই শ্রমিকরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে দীর্ঘদিন ধরে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসছে।


কতৃপক্ষ ন্যায্য দাবি মেনে নিয়ে শ্রমিকদের উন্নয়ন কাজে নিয়োগের ব্যবস্থা না নিলে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি চলবে বলে এ সময় ঘোষণা দনে তিনি।


বিবার্তা/মেহেদী/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com