হাসপাতালের পানি সঙ্কটে ভোগান্তিতে রোগীরা
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ২০:২৭
হাসপাতালের পানি সঙ্কটে ভোগান্তিতে রোগীরা
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ৫ দিন অতিবাহিত হলেও আজও পানির সঙ্কট সমাধান হয়নি। ফলে রোগীর আত্মীয় স্বজনরা বাহির থেকে দূষিত পানি সংগ্রহ করছেন। এই সীমিত পানি দিয়ে কোনরকম চলছে তাদের প্রতিদিনের কাজ। ৫ দিন ধরে হাসপাতালের গভীর নলকূপ নষ্ট হওয়ায় অপারেশন, ডায়ালিসিসসহ অন্যান্য রোগীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।


সমস্যা নিরসনে পৌরসভার পক্ষ থেকে তাৎক্ষনিক একটি পাম্প স্থাপন করা হলেও সমস্যার কোন সমাধান হয়নি। পৌরসভার পাম্পের পানি দিয়ে কোনরকম চলছে অপারেশন থিয়েটার ও ডায়ালায়সিসের কাজ। বাধ্য হয়েই রোগীদের আত্মীয় স্বজনকে পানির জন্য বাহিরে যেতে হচ্ছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ ও পৌরসভা আশ্বাস দিচ্ছে দ্রুত সমাধান হবে এই সমস্যার।


হাসপাতালে উপজেলার ভাদগাঁও গ্রামের আনোয়ারা বেগম বলেন, বিগত ৫ দিন যাবৎ হাসপাতালে পানি নেই। ফলে আমাদের পানির জন্য পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। গতকাল পাশের বাসা থেকে ৩ বোতল পানি সরবরাহ করেছিলাম এইগুলো দিয়ে কোন রকম চলছে। তবে ৫ দিন যাবৎ গোসল ও কাপড় ধুতে পারছি না। বাইরে থেকে পানি এনে বাথরুমের প্রতিদিনের কাজও সারতে হচ্ছে ।



হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথী দত্ত কানুনগো বলেন , পানি তোলার দু’টি পাম্পের মধ্যে একটি পাম্প দীর্ঘদিন ধরে অকেজো অবস্থায় আছে। হাসপাতালের গভীর নলকূপটি নষ্ট হওয়ায় পৌরসভার লাইন থেকে আনা পানিতে হাসপাতালের কার্যক্রম চলছে। তবে তা পর্যাপ্ত না হওয়ায় রোগীদের পানি ব্যবহারে সাশ্রয়ী হতে পরামর্শ দেয়া হয়েছে। নতুন একটি গভীর নলকূপ স্থাপনের অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। দ্রুত সেটি স্থাপন করার ব্যাপারে গণপূর্ত বিভাগের প্রকৌশলীর সাথে কথা হয়েছে।


বিবার্তা/আরিফ/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com