আশুলিয়ায় গ্যাসের অবৈধ ৪ হাজার সংযোগ বিচ্ছিন্ন
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৭:২৪
আশুলিয়ায় গ্যাসের অবৈধ ৪ হাজার সংযোগ বিচ্ছিন্ন
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টানা দশম দিনের মত সাভারের আশুলিয়ায় পরিচালিত হয়েছে গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরন অভিযান। সোমবারের এই অভিযানে প্রায় চার হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।


অবৈধ গ্যাস সংযোগ দেয়ার অভিযোগে মাসুদুর রহমান সিপাইকে প্রধান আসামি করে ৪৬ জনের নামে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা হওয়ার পরে পুলিশ আসামিদের গ্রেপ্তারে অভিযান চালিয়েছে।


সকালে আশুলিয়ার টঙ্গাবাড়ি, বড় আশুলিয়া, রুস্তমপুর, পাড়াগ্রাম, ঠাকুরপাড়া ও খেজুরবাগান এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান শুরু করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান। এতে তিতাস গ্যাস অফিসের ৯০ জন কর্মীর একটি দল অংশ নেয়।


এলাকাবাসী জানায়, প্রায় এক বছর আগে আশুলিয়ার ওইসব এলাকায় মোটা অংকের টাকার বিনিময়ে প্রত্যেক বাসা-বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় আশুলিয়ার চাঁনগাও এলাকার নবী হোসেনের ছেলে মাসুদুর রহমান সিপাই। এই খবর পেয়ে সোমবার সকালে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে ১২টি মুল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার পাইপ উদ্ধার করে। পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইন সিলগালা করে দেয়া হয়।


স্থানীয়দের অভিযোগ, অবৈধ গ্যাস সংযোগকারী মাসুদুর রহমান সিপাই অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। অবিলম্বে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি তাদের।


এ ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান বলেন, সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান পুরো এপ্রিল মাস জুড়ে চলবে।


সংযোগ বিচ্ছিন্ন কাজে এ সময় উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ ব্যবস্থাপক প্রকৌশলী হাদী আব্দুর রহিম, সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামানসহ আরো অনেকে। অভিযানের সময় ওই সব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল।


বিবার্তা/শরিফুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com