জয়পুরহাটে শহীদ মিনারে আ.লীগ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫৪
জয়পুরহাটে শহীদ মিনারে আ.লীগ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি
জয়পুরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে জয়পুরহাটের আক্কেলপুরের কেন্দ্রীয় শহীদমিনারে পুষ্পস্তবক অর্পণ ও শ্লোগান দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে হাবিবুর রহমান (২১) নামে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।


প্রত্যক্ষদর্শী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জানায়, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা কলেজ বাজার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। সেখান থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবার পথে ‘উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মাস্টার ও সাধারণ সম্পাদক পৌর মেয়র অবসর চৌধুরী নামে স্লোগান দেয়। তারা মোকছেদ ও অবসর ভাই ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ বলে স্লোগান দিতে থাকে।


এ সময় মিছিলে থাকা দলীয় নেতাকর্মীদের কেউ কেউ ক্ষুব্ধ হন। কেন্দ্রীয় শহীদমিনারে পৌঁছার পর উপজেলা ও পৌর আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের উত্তেজনা দেখা দেয়।


একপর্যায়ে শহীদ মিনার চত্বরে দলীয় নেতাকর্মীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এতে অন্তত পাঁচজন আহত হন। পরে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে নেতাকর্মীরা সাব রেজিস্টার কার্যালয়ে যাওয়ার সময় রেলগেট এলাকার তিনমাথা মোড়ে তাঁদের ধাওয়া করে দলটির কিছু নেতাকর্মী।


এতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ সেখানে এসে দলীয় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর অভিযোগ করে বলেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির ইন্ধনে পৌর আওয়ামী লীগের কিছু উশৃঙ্খল নেতাকর্মী আমাকে টার্গেট করে এ ঘটনাটি ঘটিয়েছে।


পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আ. রহিম স্বাধীন মাস্টার বলেন, ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা দিবসে ব্যক্তিগত স্লোগান দেয়াকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। পৌর আওয়ামী লীগের কোন নেতাকর্মী এ ঘটনার সঙ্গে জড়িত নয়।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে দলীয় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ করেননি।


বিবার্তা/শামীম/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com