ঝিনাইদহে টুলু হত্যা মামলার ৪ আসামি গ্রেফতার
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ০২:২৩
ঝিনাইদহে টুলু হত্যা মামলার ৪ আসামি গ্রেফতার
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার তালসার গ্রামের মেধাবী ছাত্র হাবিবুর রহমান টুলু হত্যা মামলায় এজাহারভূক্ত চার আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। স্থানীয় ঘাগা তালসার বাজারে শনিবার বিকালে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন, জাকির মণ্ডল, মিল্টন মণ্ডল, আসাদুল ও জাকির।


ঝিনাইদহ র‌্যাব-৬ জানায়, তাদের স্কোয়াড কমান্ডার এএসপি গোলাম মোর্শেদের নেতৃত্বে অভিযান দল গোপন সংবাদের ভিত্তিতে ওই বাজার থেকে আসামিদের গ্রেফতার করেন। তারা কোটচাঁদপুর থানার কোর্ট পিটিশন নং-২৩/১৭, কোর্ট সিআর-২৪/১৮ ধারা ৩০২/৩৪ দণ্ড বিধিতে দায়ের করা মামলার আসামি বলে জানায় র‌্যাব।


উল্লেখ্য, ২০১৭ সালের ১০ জুন তালসার গ্রামের সাব্দার আলীর স্কুল পড়ুয়া ছেলে হাবিবুর রহমান টুলুকে (১৪) হত্যা করে দুর্বৃত্তরা। হত্যাকাণ্ড ধামাচাপা দিতে এটি আত্মহত্যা বলে প্রচারের চেষ্টা করা হয়।


টুলু উপজেলার তালসার কাজী লুৎফর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর মেধাবী ছাত্র ছিল। একই স্কুলের ছাত্রী ও নজরুল মণ্ডলের মেয়ে শাহানাজ হত্যাকাণ্ডের তিন দিন আগে অন্য একটি ছেলের সাথে পালিয়ে যায়। এ নিয়ে তারা টুলুকে সন্দেহ করতে থাকে মেয়েটির পরিবার।


হতাকাণ্ডের দিন প্রধান আসামি জাকির মন্ডল ফোন করে টুলুকে তার সাথে দেখা করতে বলে। টুলু তার সাথে দেখা করতে গিয়ে নিখোঁজ হয়।


পরদিন গ্রামের একটি বাগানে ঝুলন্ত অবস্থায় টুলুর মরদেহ পাওয়া যায়। এর আগেই পলাতক হন আসামিরা।


বাদী টুলুর পিতা সাবদার মণ্ডল জানান, সে সময় টুলুর কাছে নিজের শিক্ষা বৃত্তির ১৩০০ টাকা ও জমি বিক্রির এক লাখেরও বেশি টাকা ছিল। সে টাকাও খুনিরা নিয়ে যায়।


হত্যা মামলার আইনজীবী গৌতম কুমার অভিযোগ করেন, আসামিরা প্রভাবশালী হওয়ায় ঘটনার পর থেকে নানাভাবে বাদীকে হয়রানি করে আসছে। মোটা অংকের টাকার প্রস্তাব দিয়ে মামলাটি মীমাংসা করতে না পেরে প্রধান আসামি জাকির হোসেন বাদী সাব্দার আলীর নামে ৫/৬টি মিথ্যা মামলা করে। ফলে তাদের অত্যাচারে উল্টো বাদীই পালিয়ে বেড়াচ্ছিলো।


বিবার্তা/কোরবান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com