হবিগঞ্জে পুলিশ-গ্রামবাসী বিরোধ, গুলিবিদ্ধ ১০
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৬
হবিগঞ্জে পুলিশ-গ্রামবাসী বিরোধ, গুলিবিদ্ধ ১০
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জ জেলার বাহুবলে টিলার মালিকানা নিয়ে প্রশাসনের সঙ্গে গ্রামবাসীর বিরোধকে কেন্দ্র করে পুলিশ ও গ্রামবাসীর সংঘর্ষে ১০জন গুলিবিদ্ধ হয়েছে।


বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার ভাদেশ্বরী ইউনিয়নে সুন্দ্রাটিকি গ্রামের রামপুর চা বাগানে এঘটনা ঘটে।


এঘটনায় আশঙ্কাজনক অবস্থায় ২জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


আহতরা হলেন সুন্দ্রাটিকি গ্রামের আব্দাল (৩৫),হাবিব উল্লাহ (২৮), রেনু মিয়া (৩০), সোহেল মিয়া (২৫), বিলাল মিয়া (৩০), আব্দুল কুদ্দুছ (৪৪), মোজাম্মেল (২৮), আহতদের মধ্যে গুলিবিদ্ধ ইদ্রিস আলীর (৭০) অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।


পুলিশ জানায়, উপজেলার ভাদেশ্বরী ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের রামপুর চা বাগানে সরকারি জায়গা দখল করে সুন্দ্রাটিকি গ্রামের লোকজন রাতে টিন দিয়ে দুটি ঘর নির্মাণপূর্বক দখল করে নেয়। এদিকে রামপুর চা বাগান কর্তৃপক্ষ বিষয়টি র‌্যাব-৯ শ্রীমঙ্গল ও বাহুবল মডেল থানাকে অবহিত করলে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিনের নেতৃত্বে তারা ঘটনাস্থলে যান।


এসময় গ্রামবাসীরাও সেখানে উপস্থিত ছিলেন। এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার ওই সরকারি ভূমি থেকে গ্রামবাসীদের সরে যেতে বললে তারা যেতে চায়নি। এক পর্যায়ে গ্রামবাসী একত্রিত হয়ে প্রশাসনের উপর হামলা চালানোর চেষ্টা করলে পুলিশ অর্ধশতাধিক শর্টগান ও গ্যাস গান নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় ১০ জন আহত হয়।


এঘটনায় বাহুবল থানার ওসি মাসুক আলী জানান, সরকারি জায়গা থেকে দখলদারদের উচ্ছেদ করতে গেলে দখলদাররা পুলিশের উপড় চড়াও হয় এবং লাঠিসোঁটা নিয়ে প্রশাসনের দিকে ধাওয়া করলে আত্মরক্ষার্থে পুলিশ গুলি ছুড়ে।



বাহুবল উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দীন জানান, এই জায়গাটি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ কয়েকবার বসেছি। এক পর্যায়ে আমরা তাদেরকে ৮ একর জায়গা দিয়ে দেব বলার পরো তারা সরকারি ভূমি দখল করে রাখে। তারা দাপট দেখিয়ে সরকারি ভূমিতে ঘর তৈরি করেছে।


এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে ।


বিবার্তা/ছনি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com