রাজশাহীতে পোল্ট্রির নিরাপদ খাদ্য বিষয়ক কর্মশালা
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:৫৫
রাজশাহীতে পোল্ট্রির নিরাপদ খাদ্য বিষয়ক কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজশাহীতে পোল্ট্রির নিরাপদ খাদ্যে প্রাইভেট সেক্টরের ভূমিকা শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা নগরীর বিভাগীয় প্রাণিসম্পদ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. শেখ আজিজুর রহমান প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি উদ্বোধন করেন।


দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে এই কর্মশালায় পবা উপজেলার ২৫ জন পোল্ট্রি খাদ্যের ডিলার ও বিক্রেতা অংশ নেয়।


কর্মশালায় মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ ও বিধিমালা ২০১৩ অনুযায়ী পশুখাদ্য বিষয়ক ধারণা এবং এর আইনগত তথ্য-কণিকা, পোল্ট্রির নিরাপদ খাদ্য উৎপাদন, মজুদ ও বাজারজাত করণের সুষ্ঠুতা আনয়ন। পোল্ট্রি খাদ্য উৎপাদনকারী, ডিলার ও খুচরা বিক্রেতাদের রেজিস্ট্রেশন বা লাইসেন্স প্রদানের ক্ষেত্রে বাধা ও সমাধানের উপায়ের উপর আলোচনা করা হয়।


কর্মশালায় উপস্থিত ছিলেন, বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মো. হুমায়ুন কবীর, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নিজাম উদ্দীন, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মো. আখতার হোসেন, পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. ইসমাইল হক ও ক্যাবের প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান।


এছাড়া অংশগ্রহণকারীরা বিষয়ভিত্তিক দলীয় আলোচনা ও তা বড় দলে উপস্থাপনা করে পোল্ট্রির নিরাপদ খাদ্যে প্রাইভেট সেক্টরের ভূমিকা বিষয়ে তাদের মতামত প্রকাশ করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com