বিক্রির সময় সরকারি বইসহ আটক ২
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৬:৩৮
বিক্রির সময় সরকারি বইসহ আটক ২
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়ায় মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণীর বিপুল সংখ্যক সরকারি বই বিক্রির সময় এলাকাবাসী দুইজনকে আটক করেছে।


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার শালনগর মডার্ন অ্যাকাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী মহিউদ্দীন বিদ্যালয় থেকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড অনুমোদিত সপ্তম, অষ্টম, নবম এবং দশম শ্রেণীর ২০১৮ ও ২০১৭ সালের ৩২০ কেজি বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ না করে কেজি দরে কালোবাজারে বিক্রি করে দিয়েছেন।


শনিবার রাত ৯টার দিকে ব্যবসায়ী ইকরামুল বিশ্বাস ও লাল চাঁদ নছিমনযোগে লাহুড়িয়া বাজারে নিয়ে যাচ্ছিলেন বইগুলো। এ সময় এলাকাবাসী মন্ডলবাগ এলাকা থেকে ওই বই আটক করে পুলিশে খবর দেন।


লাহুড়িয়া পুলিশের এসআই শফিকুল ইসলাম বই জব্দ করে শালনগর ইউনিয়নের চেয়ারম্যান খান তসলুর রহমানের জিম্মায় রাখেন।


ভাংড়ি ব্যবসায়ী লালচাঁদ বলেন, শালনগর মডার্ন অ্যাকাডেমির মহিউদ্দীন স্যারের কাছ থেকে ৫০০ কেজি পুরনো-নতুন বই, খাতাপত্র ও রড-টিন কিনেছি। সন্ধ্যার সময় নৈশ প্রহরীর কাছে সাত হাজার টাকা জমা দিয়ে মালামাল নছিমনে করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ঘেরাও করে পুলিশে খবর দেয়।


এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী মহিউদ্দীন বলেন, বিদ্যালয় থেকে কিছু পুরনো বই-খাতা বিক্রি করা হয়েছে। তার মধ্যে ২০১৮ সালের বই কিভাবে এলো তা আমার জানা নেই।


রবিবার লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা শহিদুল ইসলাম বলেন, সরকারি বই বাজারে বিক্রি করার অনুমতি নেই। এ ব্যাপারে খবর পেয়েছি, তবে লিখিতভাবে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/শরিফুল/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com