আ.লীগ নেতা হত্যা মামলায় ৯ জনের ফাঁসি
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:২৭
আ.লীগ নেতা হত্যা মামলায় ৯ জনের ফাঁসি
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষ রায় হানু হত্যা মামলায় ৯ জনকে ফাঁসির আদেশে দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


হত্যাকাণ্ডের এক বছরের মাথায় খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রবিবার আদেশ দেন।


ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হল ভদ্রবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুর রহমান মিনা, ইলিয়াস মিনা, আশিকুর রহমান মিনা, রাসেল মিনা, এনায়েত মোল্যা, ইয়াসিন মোল্যা, মামুন মিনা, বাশার মোল্যা ও রবিউল শেখ। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে কাঠগড়ায় উপস্থিত ছিলেন।


রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন খুলনা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এনামুল হক।


মামলার বিবরণে জানা গেছে, গত ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি রাতে নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়ন আওয়ায়ী লীগের সভাপতি প্রভাষ রাতে স্থানীয় মিরাপাড়া বাজারের রাস্তার ওপর দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় শহীদুরের ছেলে আশিক তাকে কুপিয়ে পালিয়ে যায়।


স্থানীয়রা তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


এ ঘটনায় শহীদুলসহ চারজনকে আসামি করে ৩ ফেব্রুয়ারি সদর থানায় নিহতের স্ত্রী টুটুল রানী রায় বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। যার নং ৪। গত বছরের ২২ ফেব্রুয়ারি নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ভবতোষ রায়। আদালত ১৭ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষী গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন আদালত।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com