কুড়িগ্রামে তিন দিনব্যাপি উন্নয়ন মেলার সমাপ্তি
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ২২:২৮
কুড়িগ্রামে তিন দিনব্যাপি উন্নয়ন মেলার সমাপ্তি
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপি উন্নয়ন মেলার বর্ণাঢ্য সমাপ্তি ঘটেছে। তিন দিনব্যাপি এ মেলায় শতশত নারী-পুরুষের মিলন মেলায় পরিণত হয় মেলা প্রাঙ্গন। শনিবার সন্ধ্যায় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিনু শীল।


জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের সভাপতিত্বে এদিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী, সিভিল সার্জন ডা. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চাষী করিম, মহিলা আওয়ামীলীগ নেত্রী ফাল্গুনী তরফদার প্রমুখ।


উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক ডঃ আনোয়ার হোসেন মন্ডল। মেলায় শ্রেষ্ঠ স্টল হিসেবে প্রথম পুরস্কারের স্বীকৃতি অর্জন করে কৃষি সম্প্রসারণ বিভাগ, দ্বিতীয় সড়ক ও জনপথ বিভাগ এবং তৃতীয় জেলা প্রাথমিক শিক্ষা অফিস।


এবারে মেলায় ৮১টি স্টল অংশ নেয়। সমাপনী অনুষ্ঠানে কুইজ ও অন্যান্য বিভাগে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমি।


উল্লেখ্য, গত ১১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪টি জেলায় একযোগে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি ৫টি জেলার সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন এবং কুড়িগ্রামবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পেয়েছেন বলে জানান। কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত মেলা প্রাঙ্গণ থেকে শতশত মানুষ ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধন পর্বটি উপভোগ করেন।


এবারের মেলায় ৮১টি স্টল বিভিন্ন ইতিবাচক কার্যক্রমের উপর প্রদর্শনীতে অংশ নেয়। মেলার মাধ্যমে সাধারণ মানুষ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উন্নয়নমূলক কর্মকান্ড দেখার ও জানার সুযোগ পান।


বিবার্তা/সৌরভ/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com