সৎ নেতৃত্ব না থাকলে পথ হারিয়ে যায়: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৬:৩৬
সৎ নেতৃত্ব না থাকলে পথ হারিয়ে যায়: স্বরাষ্ট্রমন্ত্রী
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে সৎ নেতৃত্ব না থাকলে পথ হারিয়ে যায়। যেমনটি অতীতে হয়েছিল। বর্তমানে এই সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা সরকারের মাধ্যমে আমরা নিম্নমধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উপনীত হতে যাচ্ছি।


নরসিংদীর শিবপুর উপজেলার লাখপুর শিমুলিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে শনিবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যেই আমরা নিম্নমধ্য আয়ের দেশে রুপান্তরিত হতে পারবো। মধ্যম আয়ের দেশ বললেই হয় না। তার জন্য কাজ করতে হয়। আর সেটিই প্রমাণ করে দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু কথায় নয়, বাস্তবে পরিণত করাই এ সরকারের কাজ। প্রধানমন্ত্রী কর্মের মাধ্যমে তা দেখিয়ে দিয়েছেন।


তিনি বলেন, এই স্কুল থেকে শতবছরে বেশকিছু প্রতিভাবান শিক্ষার্থী বেরিয়েছেন। যারা দেশের বিভিন্ন উচ্চ পদে থেকে নেতৃত্ব দিয়েছেন এবং দিচ্ছেন। তাদের মধ্যে অনেকেই হয়তো নেই। আমরা এখন আজকের শিক্ষার্থীদের উপর ভরসা করছি। যারা আগামী দিনে নেতৃত্ব দিবে। আর তাদের হাত ধরেই ২০৪১ সালের মধ্যে আমরা বিশ্বে উন্নত দেশের স্বীকৃতি লাভ করবো।


তিনি আরো বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন শিক্ষিতের হার ৫০ শতাংশের নিচে ছিল। আর এখন শিক্ষিতের হার ৭৮ ভাগ। যা সত্যিই প্রশংসার দাবি রাখে।


স্কুল পরিচালনা কমিটির সভাপতি মহসিন নাজিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা দেন মনোহরদী-বেলাব সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিবপুরের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সাবেক সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহবুবুর রহমান ভূঁইয়া, ভারপ্রাপ্ত পুলিশ সুপার হাসিবুল আলম, শিবপুর উপজেলা পরিসদের চেয়ারম্যান আরিফ উল ইসলাম মৃধা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শীলু রায়।


আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিবার্তা/রাসেল/শান্ত/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com