টানা শৈত্যপ্রবাহ কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ২৩:০৭
টানা শৈত্যপ্রবাহ কুড়িগ্রামে জনজীবন বিপর্যস্ত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টানা শৈত্যপ্রবাহে চরম দুর্ভোগে পড়েছে কুড়িগ্রামের মানুষ। ঘন কুয়াশা, কনকনে শীতে ও উত্তরীয় হিমেল হাওয়া অব্যাহত থাকায় বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো জনপদ।


শুক্রবার জেলার সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.১ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলার সর্বনিন্ম তাপমাত্রা ছিল ৮.৭ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেশিরভাগ সময় সূর্যের দেখা না মেলায় তাপমাত্রা নিন্মগামী রয়েছে।


এদিকে গরম কাপড়ের অভাবে দুর্ভোগে পড়েছে নিন্ম আয়ের হতদরিদ্র মানুষেরা। শ্রমজীবি মানুষেরা কাজে যেতে না পারায় পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়েছেন। বিশেষ করে নদীর তীরবর্তী এলাকায় ঠাণ্ডা বেশি হওয়ায় চরম দুর্ভোগে রয়েছে চরাঞ্চলের মানুষ। তাপমাত্রা নিন্মগামী থাকায় শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে নিউমোনিয়া, ডায়রিরা, স্ট্রোকসহ বিভিন্ন রোগে। ফলে হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা। খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন ছিন্নমূল মানুষেরা। দুর্ভোগ বেড়েছে গবাদি পশু পাখিদেরও।


সরকারিভাবে শীতবস্ত্র বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বেসরকারিভাবে শীত বস্ত্র বিতরণের তেমন তৎপরতা চোখে পড়ছে না।


জেলা প্রশাসনের ত্রাণ শাখা সূত্রে জানা গেছে, ইতোমধ্যে জেলার ৯ উপজেলায় ৫৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। নতুন করে বরাদ্দ পাওয়া আরো ৫ হাজার কম্বল বিতরণ কার্যক্রম চলছে। শীতার্ত মানুষের জন্য আরো ৫০ হাজার কম্বল বরাদ্দ চাওয়া হয়েছে।


বিবার্তা/সৌরভ/শান্ত/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com