নাটোরে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৫:৫৬
নাটোরে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের বড়াইগ্রামে তীব্র শীতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জীবনযাত্রার স্বাভাবিক গতি ধরে রাখতে পারছে না মানুষ। পাশাপাশি শীতবস্ত্রের অভাবে কষ্টে আছেন নিম্ন আয়ের মানুষেরা। তীব্র শীতের কারণে দৈনন্দিন কাজে ঘটছে ব্যাঘাত। শিশু ও বয়স্করা ঘর থেকে বের হচ্ছেন না বললেই চলে। হাট-বাজারের অধিকাংশ দোকান খুলছে সকাল ১১টার দিকে আর বন্ধ হচ্ছে সন্ধ্যা ৭টার ভেতর। গ্রামাঞ্চলে সন্ধ্যাতেই নেমে আসে গভীর রাতের নিস্তব্ধতা।


শুক্রবার উপজেলার বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, উপজেলার বিভিন্ন সড়ক বিশেষ করে গ্রামীণ সড়কগুলোতে সকাল ১১টার আগে ও সন্ধ্যা ৬টার পর যানবাহন তুলনামূলকভাবে অনেক কম চলাচল করছে।


স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস জানান, তীব্র শীতে আমার নির্বাচনী এলাকার বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার ১৩টি ইউনিয়নে দরিদ্র শিশু ও বয়স্কদের মাঝে ১১ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে।


শিশু ও বয়স্করা শীতজনিত রোগে বেশি ভুগছে। দেখা দিয়েছে ডায়রিয়া, আমাশয়সহ নানা ধরণের শীতজনিত রোগ। শিশুরা শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে।


ওদিকে তীব্র শীতে ভিড় বেড়েছে ফুটপাতের শীতবস্ত্রের দোকানগুলোতে। উপজেলার বনপাড়া, রাজাপুর, চান্দাই, বড়াইগ্রাম, জোনাইল ও আহম্মেদপুর বাজারসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় রাস্তার পাশেই শীতের কাপড় বিক্রি হচ্ছে, তীব্র শীতের কারণে বিক্রিও বেড়ে গেছে। ক্রেতারা চড়া দামেই কিনছেন শীতের পোশাক।


বিবার্তা/শুভ/শান্ত/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com