রৌমারীতে বিএসএফ'র গুলিতে গরু ব্যবসায়ীর নিহত
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ২২:১৮
রৌমারীতে বিএসএফ'র গুলিতে গরু ব্যবসায়ীর নিহত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের রৌমারী উপজেলার পূর্ব কাউয়ারচর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে কদম আলী ওরফে শহর আলী (৩৫) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। তবে স্থানীয়রা গুলির কথা বললেও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বলছে, আড়কির বাঁশের আঘাতে মৃত্যু হয়েছে তার।


বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুকসহ পুলিশের একটি দল দাঁতভাঙ্গা ইউনিয়নের পূর্ব কাউয়ারচর গ্রামের নিজ বাড়ী থেকে মরদেহ উদ্ধার করে থানা নিয়ে আসেন। নিহত কদম আলী উপজেলার ওই গ্রামের ছয়ান উদ্দিনের ছেলে। বিকেলে নিহতের স্ত্রী শাহিনুর বেগম বাদী হয়ে রৌমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রৌমারী উপজেলার পূর্ব কাউয়ারচর সীমান্তের ৫৭-৫৮ আন্তর্জাতিক সীমানা পিলারের মাঝামাঝি স্থান দিয়ে বৃহস্পতিবার ভোরে বাংলাদেশি ১০ থেকে ১২ জন গরু ব্যবসায়ী নোম্যান্স ল্যান্ডে ঢুকে আড়কির মাধ্যমে গরু পারাপার করছিলো। এ সময় ভারতের ৫৭ ব্যাটালিয়নের দিয়ারা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে কদম আলীর মাথায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।


নিহতের স্ত্রী শাহিনুর বেগম সাংবাদিকদের বলেন, সকাল সাড়ে ৭টার দিকে গরু ব্যবসায়ী রফিয়াল ও সোনাউল্লাহ তার স্বামীকে উদ্ধার করে বাড়ী নিয়ে আসেন। পল্লী চিকিৎসক আব্দুল হাইকে দিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হলেও দুপুর দেড়টার দিকে কদম আলীর মারা যান।


তবে এ বিষয়ে ৩৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোহম্মাদ আতিকুর রহমান বলেন, বিষয়টি প্রাথমিকভাবে শুনেছি। গয়টাপাড়া সীমান্তে গরু পারাপারের জন্য বাঁশের আড়কি সেট করার সময় আড়কির বাঁশ মাথায় পড়ে এক গরুর ব্যবসায়ীর মৃত্যুর ঘটনা ঘটেছে।


এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চেয়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হবে বলেও জানান বিজিবি'র এই কর্মকর্তা।


বিবার্তা/সৌরভ/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com