শাশুড়ি হত্যায় পুত্রবধূ ও প্রেমিকের যাবজ্জীবন
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ১৭:৪০
শাশুড়ি হত্যায় পুত্রবধূ ও প্রেমিকের যাবজ্জীবন
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির কাঠালিয়ায় বিবাহ বহির্ভূত প্রণয়ের জের ধরে শাশুড়িকে হত্যার দায়ে পুত্রবধূ ও তার প্রেমিককে যাবজ্জীবন কারদন্ড দিয়েছে আদালত। একইসাথে আসামিদের ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের জেল প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাঃ বজলুর রহমান এ রায় প্রদান করেন।


দন্ডপ্রাপ্ত আসামিরা হলো কাঠালিয়ার জয়খালি গ্রামের কেফায়েত উল্লাহ (২৫) ও একই গ্রামের কুলসুম বেগম (২৮)। রায় প্রদানকালে আদালতে উপস্থিত ছিলেন আসামিরা।


আদালত সূত্রে জানা যায়, উক্ত গ্রামের কালাম হাওলাদার চাকুরির সুবাদে ঢাকায় থাকার কারণে বাড়িতে তার স্ত্রী কুলসুম বেগম ও তার বৃদ্ধা মা রিজিয়া বেগম বসবাস করতেন। স্বামীর অনুপস্থিতে কুলসুম বেগম প্রতিবেশী কেফায়েত উল্লাহর সাথে বিবাহ বহির্ভূত সম্পর্ক গড়ে তোলে। বিষয়টি শাশুড়ি রিজিয়া বেগমের কাছে ধরা পড়ায় কুলসুম বেগম প্রেমিকের সহায়তায় তাকে হত্যার পরিকল্পনা করে।


২০১৫ সালের ১২ এপ্রিল কুলছুম বেগমের সহায়তায় প্রেমিক কেফায়েত উল্লাহ ঘরে প্রবেশ করে রাজিয়া বেগমকে গলা টিপে হত্যা করে পার্শবর্তী ডোবায় ফেলে রাখে। পরের দিন কুলছম পরিাবরের চাপে দোষ স্বীকার করায় রিজিয়া বেগমের মেয়ে বাদী হয়ে কাঠালিয়া থানায় দু'জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এরপর ১৬৪ ধারায় কুলসুম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।


এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা কাঠালিয়া থানার উপ-পরিদর্শক আ. সালাম ২০১৫ সালের ৩১ মে অভিযোগ পত্র দেন। আদালত ৫ অক্টোবর ২০১৫ তারিখ অভিযোগ গঠন করেন। এ বিষয়ে অতিরিক্ত সরকারি কৌশলী এম আলম কামাল বলেন, আদালত মামলায় ১৪ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণের মাধ্যমে এ রায় প্রদান করেন।


বিবার্তা/আমিনুল/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com