চট্টগ্রামে ‘বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য’ ভেঙে ফেলার অভিযোগ
প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৮, ১৯:৫৩
চট্টগ্রামে ‘বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য’ ভেঙে ফেলার অভিযোগ
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধুসহ তিন আওয়ামী লীগ নেতার ভাস্কর্য তৈরি হচ্ছিলো নগরীর জহুর হকার্স মার্কেটের প্রবেশ পথে। বুধবার দুপুরে নির্মাণাধীন সেই ভাস্কর্য চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) ভ্রাম্যমাণ আদালত ভেঙে দিয়েছে বলে অভিযোগ করেছেন ওই মার্কেটের ব্যবসায়ীরা।


এদিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম বলছেন, অনুমতি না নিয়ে স্থাপনা নির্মাণ শুরু করায় তিনি নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।


ঘটনার পর দুপুর দেড়টার দিকে ওই ঘটনার পর হকাররা সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন।এক পর্যায়ে হকার্স মার্কেটের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন।


এ ব্যাপারে চট্টগ্রাম পৌর জহুর হকার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম গণমাধ্যমকে বলেন, মার্কেটের লালদীঘি অংশের প্রবেশ পথের পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জহুর হকার মার্কেট যার নামে সেই প্রয়াত আওয়ামী লীগ নেতা জহুর আহমদ চৌধুরী এবং সম্প্রতি প্রয়াত নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আবক্ষ মূর্তি স্থাপনের উদ্যোগ নিয়েছিলেন তারা।


এর অংশ হিসেবে প্রয়োজনীয় সরঞ্জাম এনে কাজও শুরু হয়েছিল। এর মধ্যে বুধবার দুপুরে সিটি করপোরেশনের একটি দল এখানে আসে। তখন নামাজের সময় বলে সমিতির নেতারা কেউ ছিলেন না। এই প্রতিকৃতিকে অবৈধ বলে তারা সেটা ভেঙে দিয়ে চলে গেছে। এতে আমাদের ব্যবসায়ীরা চরম ক্ষুব্ধ।


সিটি করপোরেশনের পক্ষে ওই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও আছিয়া আক্তার।


জাহানারা ফেরদৌস গণমাধ্যমকে বলেন, দেড়টার দিকে তারা সেখানে গিয়ে দেখেন, নালার ওপর স্ল্যাব বসিয়ে একটি স্থাপনা করা হচ্ছে। অথচ সেজন্য কোনো অনুমতি মার্কেট কর্তৃপক্ষ নেয়নি। সেখানে শুধু একটা দেয়াল ছিল। আর কিছু ছিল না।


হকার সমিতির নেতারা আমাদের সাথে কথা বলতে এসেছিলেন। আমরা বলেছি, আপনারা মেয়র মহোদয়ের অনুমতি নিয়ে আসুন।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com