কাঁঠালিয়ায় পিএসসিতে ফলাফল বিপর্যয়
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৮, ২২:০৪
কাঁঠালিয়ায় পিএসসিতে ফলাফল বিপর্যয়
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠির কাঁঠালিয়ায় এবারের পিএসসি পরীক্ষায় ফলাফলে চরম বিপর্যয় হয়েছে। ১২ বিদ্যালয়ে কেউই পাস করেনি। অভিভাবকরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। এ বছর উপজেলার ১৩২ প্রাথমিক বিদ্যালয় থেকে ১৯৯৪ জন পিএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ৫৪ টি জিপিএ-৫ সহ উত্তীর্ণ হয়েছে ১৪৯৪ জন এবং ফেল করেছে ৪৭১ শিক্ষার্থী।


কেউ পাস করেনি এমন বিদ্যালয়গুলো হচ্ছে- উত্তর আনইলবুনিয়া কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব জয়খালী কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর ছিটকী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চৌধুরী হিস্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছোট কৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর ছোট কৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,পূর্ব ছিটকী উত্তর পাড় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর আওরাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য আওরাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব ছিটকী গুচ্ছগ্রাম কমিউনিটি সরকারি বিদ্যালয় ও উত্তর পূর্ব ছোট কৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়। এছাড়া অনেক বিদ্যালয়েই ১-২জন শিক্ষার্থী পাস করেছে।


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোকছুদুর রহমান জানান, এবারে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নেয়ায় ফলাফল অনেকটা বিপর্যয় ঘটেছে। শিক্ষকরা সঠিকভাবে পাঠদান না করানোর জন্য এ ফলাফল বিপর্যয়। তবে খারাপ ফলাফল করা বিদ্যালয়গুলোকে চিঠি দিয়ে জবাব চাওয়া হবে এবং পরবর্তীতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকই বিদ্যালয় ফাঁকি দিয়ে ও ক্লাস না করে শিক্ষা অফিসসহ বিভিন্ন দফতরে দৌড়া-দৌড়ি করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।


বিবার্তা/আমিনুল/শান্ত/কাফী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com