কৃষি অফিসের গাছ কেটে নিলেন অবসরপ্রাপ্ত পুলিশ
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ২০:৫৩
কৃষি অফিসের গাছ কেটে নিলেন অবসরপ্রাপ্ত পুলিশ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা কৃষি অফিসের নারিকেল গাছ কেটে নিলেন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. আব্দুল আজিজ। শুক্রবার সকালে সদরের থানা রোডের কৃষি অফিসের এসও কোয়ার্টার ও গোডাউনের সামনে থেকে এই গাছটি কেটে নেন তিনি। এ নিয়ে স্থানীয়দের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।


জানা গেছে, মির্জাপুর উপজেলা সদরের থানা রোডস্থ কৃষি অফিসের এসও কোয়ার্টার ও গোডাউন সংলগ্ন পুলিশের অবসরপ্রাপ্ত আব্দুল আজিজের চার তলা একটি ভবন রয়েছে। ভবনটিতে যাওয়া-আসার জন্য সামনে প্রয়োজনীয় নিজস্ব জমি না থাকায় যাতায়াতের সুবিধার্থে তিনি এদিন কৃষি অফিসের জমিতে থাকা গাছটি কেটে নিয়ে রাস্তা বানান। স্থানীয় লোকজন গাছটি কাঁটতে নিষেধ করলেও তিনি তাদের বাধা উপেক্ষা করেন। এসময় তিনি বলেন, গাছসহ ওই জমিটি তিনি ক্রয় করেছেন।


অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুল আজিজের সঙ্গে কথা হলে তিনি বলেন, গাছটি মরে গিয়ে ঝুঁকির মধ্যে ছিল। এ কারণে কৃষি অফিসারের অনুমতি নিয়ে গাছটি কেটে ফেলা হয়েছে।


উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ আরিফুর রহামানের সঙ্গে কথা হলে তিনি বলেন, সদরে ২৪ শতাংশ জমির উপর কৃষি অফিসের ওই স্থাপনা এসও কোয়ার্টার ও গোডাউন হিসেবে ব্যবহার করা হচ্ছে। স্থানীয় কয়েকজন বিদ্যুতের লাইন টানানোর জন্য গাছটির ডাল কাটার কথা বলেছিল। তবে সম্পূর্ণ গাছ কাটার অনুমতি আমি দিতে পারি না। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন বলেন, কৃষি অফিসার তাকে এ বিষয়ে কিছু জানাননি। সরকারি গাছ কেউ কাটতে পারবে না। খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


বিবার্তা/তোফাজ্জল/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com