বিজয় দিবস বরণে প্রস্তুত স্মৃতিসৌধ
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৫:২১
বিজয় দিবস বরণে প্রস্তুত স্মৃতিসৌধ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১৬ ডিসেম্বর মহান বিজয় ও জাতীয় দিবস। এই দিবসের সূচনা লগ্নে ঢাকার সাভারের জাতীয় শহীদ স্মৃতিসৌধ ভরে উঠবে ফুলে ফুলে।শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসনহ লাখো মানুষ। জাতীয় স্মৃতিসৌধে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শেষ হয়েছে ধোয়া মোছা ও রংতুলির কাজ। নেয়া হয়েছে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা।


বিজয় দিবসে সূর্যোদয়ের সাথে সাথে সাভার জাতীয় শহীদ স্মৃতিসৌধের বেদীতে রাষ্ট্রপতি ও, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া শ্রদ্ধা জানাবেন মুক্তিযুদ্ধের লাখো শহীদদের প্রতি।


এ ছাড়াও মন্ত্রীবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, কুটনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ লাখো জনতা তাদের হৃদয়ের ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানাতে ফুলে ফুলে ঢেকে দেবেন স্মৃতিসৌধের বেদী। যথাযোগ্য মর্যাদায় দিনটি পালনে এখানে চলছে তিন বাহিনীর গার্ড অব মহড়া। এখানে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা ও সিসিটিভি ক্যামেরা বসানো সহ সকল প্রস্তুতি করা হয়েছে সম্পন্ন ।


এই দিবস পালনে রঙ্গে রঙ্গে সাজানো হয়েছে সাভার জাতীয় শহীদ স্মৃতিসৌধকে। শেষ হয়েছে শেষ মুহূর্তের ধোয়া মোছা ও রং তুলির কাজ। সেনা, নৌ ও বিমান বাহিনীর সশস্র সালামের মধ্য দিয়ে বিজয় দিবসের সূচনা শুরু হবে। শ্রদ্ধা জানাতে আসা প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের যাতায়াত ও অবস্থানের নির্দেশনার কাজও শেষ।


স্মৃতিসৌধের পরিস্কার-পরিচ্ছন্নতা ও নিরাপত্তার স্বার্থে ইতি মধ্যেই জনসাধারনের প্রবেশধাধিকার নিষেধ করেছে কর্তৃপক্ষ। এদিকে বিজয় দিবস উদযাপনের সাজ সাজ রব বিরাজ করছে গোটা সাভার এলাকায়।


সকল প্রস্তুতি সস্পন্ন ছাড়াও ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ব্যানার ফেস্টুন টাঙ্গানো হয়েছে। নতুন রূপে সাজানো হয়েছে মহাসড়কগুলো জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমান।


এবারের বিজয় দিবসে সকলে দ্বীপ্ত সপথে বলিয়ান হোক, যেন শহীদের রক্ত বৃথা না যায়। ডিজিটাল বাংলাদেশ গড়ার এমনটিই প্রত্যাশা সকলের।


বিবার্তা/শরিফুল/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com