‘স্মার্ট কার্ডই হবে একমাত্র গ্রহণযোগ্য পরিচয়পত্র’
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৯:২৩
‘স্মার্ট কার্ডই হবে একমাত্র গ্রহণযোগ্য পরিচয়পত্র’
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, সকলের হাতে যখন স্মার্ট কার্ড পৌঁছে দিতে পারবো তারপর থেকে শুধুমাত্র স্মার্ট কার্ডই হবে একমাত্র গ্রহণযোগ্য পরিচয়পত্র।


তিনি আরো বলেন, আগে যেটা লেমিনেটেড কার্ড ছিল, সেটাকে আমরা প্রভেশনাল কার্ড হিসেবে ধরতাম। সেটা কিন্তু টেম্পরারী কার্ড বলা ছিলো না। যেহেতু এখন আমরা স্মার্ট কার্ড দিচ্ছি। কোন এক সময় আমরা সার্কুলেশন দিয়ে দিব যে লেমিনেটেড কার্ড যেন আর গ্রহণযোগ্য না হয়।


বৃহস্পতিবার বিকেল পাঁচটায় বাগেরহাট পৌর চত্ত্বরে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম পরিদর্শনকালে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অবঃ) সাংবাদিকদের একথা বলেন।


এর আগে তিনি বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান ও দৈনিক বাস্তবতা পত্রিকার প্রকাশক এম.এ মান্নান তালুকদারের হাতে স্মার্ট কার্ড তুলে দেন।


তিনি সাংবাদিকদের আরো বলেন, স্মার্ট কার্ডে যদি কোনো ভুল ত্রুটি হয়। আর সে ভুল যদি নির্বাচন কমিশন সংশ্লিষ্ট অপারেটরদের কারণে হয়। তাহলে সেটা বিনা খরচে সংশোধন করে দেয়া হবে। তবে স্মার্ট কার্ডে নাগরিকদের নিজস্ব ভুল সংশোধন করতে নির্দিষ্ট পরিমাণ ফি লাগবে।


আগামী সংসদ নির্বাচনের বিষয়ে তিনি বলেন, আমরা একটা কর্ম পরিকল্পনা হাতে নিয়েছি। সেখানে স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে সকলকে জানানো হচ্ছে। সময় মত সংসদ নির্বাচন হবে।


এসময় বাগেরহাট-৪ আসনের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন, উপ সচিব মোস্তফা ফারুক, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রুহুল আমিন মল্লিক, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম, পৌর কাউন্সিলর তানিয়া খাতুন, আসমা আজাদসহ দুই শতাধিক স্মার্ট কার্ড প্রার্থী উপস্থিত ছিলেন।


বিবার্তা/ইমরুল/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com