মাহমুদুর রহমানের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৫১
মাহমুদুর রহমানের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফের মানহানিসহ রাষ্ট্রদোহ মামলা আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে। তার বিরুদ্ধে অভিযোগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সদস্যদের নিয়ে কটূক্তি এবং আওয়ামী লীগের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য ও বাংলাদেশকে অস্বীকার করে রাষ্ট্রের অস্থিতিশীল অবস্থা সৃষ্টির উস্কানি দিয়ে বক্তব্য দিয়েছেন তিনি। তাই মাহমুদুর রহমানের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানিসহ রাষ্ট্রদোহ মামলা দায়ের করা হয়েছে।


নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে নাটোরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে মামলাটি দায়ের করেছেন। শুনানী শেষে আদালতের বিচারক মোঃ হাবিবুর রহমান সিদ্দিকী মামলাটি গ্রহণ করে নাটোর সদর থানার ওসিকে তদন্ত শেষে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।


মামলার আর্জিতে বলা হয়, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল নামে একটি ফোরামের অনুষ্ঠানে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, ভূখণ্ড মাত্র এবং বাংলাদেশকে ভারতের কলোনী উল্লেখ করে বক্তব্য দেন মাহামুদুর রহমান।
তিনি বলেন, ‘শেখ মুজিবুর রহমান গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছে। বর্তমান সরকার অবৈধ ও দিল্লীর তাবেদার।’


মামলার বাদী মালেক শেখ সাংবাদিকদের জানান, বাংলাদেশের অস্তিত্ব ও রাষ্ট্র সম্পর্কে অস্বীকৃতি জানিয়ে মাহমুদুর রহমান রাষ্টদ্রোহী অচরণ করেছেন। তার এ ধরনের বক্তব্য স্বাধীনতা বিরোধী চেতনার মানুষদের উস্কে দিয়েছে। স্বাধীন বাংলাদেশে এ ধরণের বক্তব্য কখনোই মেনে নেয়া যায়না। তার বক্তব্যের প্রমাণ স্বরুপ একটি ইউটিউব ভিডিও আদালতে দাখিল করা হয়েছে।


নাটোর জর্জকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, মামলাটি তদন্তের জন্য সদর তানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।


বিবার্তা/সাকলাইন/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com