আ. লীগ সরকারের আমলেও আমরা নির্যাতিত কেন?
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৯:৫১
আ. লীগ সরকারের আমলেও আমরা নির্যাতিত কেন?
মোরেলগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০১ সালে নির্যাতিত হয়েছি। বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াতে হয়েছে। হারিয়েছি অনেক কিছু। এখন আওয়ামী লীগ সরকারের আমলেও আমরা নির্যাতিত কেন ? আমাদের অপরাধ কী?


বুধবার দুপুরে বাগেরহাটের মোরেলগঞ্জের ৬টি সংখ্যালঘু পরিবারবু মোরেলগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এসব প্রশ্ন উত্থাপন করে।


খাউলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক দুলাল চন্দ্র সিকদার ওই পরিবারগুলোর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় সন্ন্যাসী গ্রামের লিটন সিকদার (৩৫), রাজারাম ভদ্র (৫০), সাবেক প্রধান শিক্ষক ফনিন্দ্রনাথ সিকদার (৭৮), মাদ্রাসা শিক্ষক বিমল চন্দ্র সিকদার (৫২) ও ব্যবসায়ী সমীর সিকদার উপস্থিত ছিলেন।


লিখিত বক্তব্যে আরো বলা হয়, মাস্টার আলী আকবরের ছেলে ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল হাসান ৬টি সংখ্যালঘু পরিবারের জমি, বসতবাড়ি ও কয়েকটি দোকান ঘর জোরপূর্বক ভোগ দখলের চেষ্টা করছে। ইতোপূর্বে একটি মন্দির ভেঙে জমি দখল করে নিয়েছে। সোমবার সন্ধ্যায় সন্ন্যাসী বাজারে দুটি দোকান ঘর দখলের চেষ্টা করে। এতে বাধা দিলে দুলাল সিকদার, তার ছেলে লিটন ও রাজারাম ভদ্রকে মারপিট করে জিয়াউল ও তার লোকজন।


এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মাস্টার আবুল খায়ের বলেন, হিন্দুদের দোকান দখল নিয়ে জিয়াউল মঙ্গলবার কয়েকজনকে মারপিট করে। ওই সময় প্রতিবাদ করলে আমাকেও লাঞ্চিত করে জিয়াউল ও তার লোকজন।


এদিকে এই ঘটনা সম্পর্কে জিয়াউল হাসান বলেন, আমি মৃত শৈলেন্দ্রনাথ কাপালির জমিজমা দেখাশুনা করি এবং সবকিছুর ডিফেন্স দেই। স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ এতে ঈর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে নানা কথা বলে বেড়াচ্ছে।


বিবার্তা/রাজু/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com