ভাগনী হত্যায় মামার ফাঁসি, ২ জনের যাবজ্জীবন
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৩:৫৮
ভাগনী হত্যায় মামার ফাঁসি, ২ জনের যাবজ্জীবন
দণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের শ্রীপুর উপজেলার ছলিং মোড় (চকপাড়া) এলাকায় ভাগনী নাজমীনকে (৭) হত্যার দায়ে মামা মো. রিপন মিয়াকে ফাঁসি এবং আরো দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।


বুধবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় দেন। একই সাথে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্তকে ১০ হাজার টাকা এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


নিহত নাজমীন শ্রীপুর উপজেলার আক্কাছ আলীর মেয়ে।


ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত হলো শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকার হাসমত আলী ওরফে হাশেমের ছেলে মো. রিপন মিয়া (৩৩)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো- বগুড়া সদর থানার ভাটকান্দি এলাকার মো. রহিমের ছেলে রবিউল ইসলাম (২২) ও শেরপুর ঝিনাইগাতী থানার দিঘীরপাড় এলাকার মো. মোস্তফার ছেলে মো. মোজাফফর (২১)।


আদালত সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডের শিকার শিশুটির মা আছমা বেগমের অন্যত্র বিয়ে হওয়ার কারণে নাজমীন শ্রীপুর উপজেলার ছলিং মোড় (চকপাড়া) এলাকায় তার নানা-নানীর বাড়িতে থাকতো। নানা বাড়ির জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে দন্ডপ্রাপ্তরা গত ২০১৫ সালের ৩০ অক্টোবর রাত ২টার দিকে ঘুম থেকে তুলে নিয়ে গলা কেটে নাজমীনকে হত্যা করে। পরে লাশ উঠানে ফেলে পালিয়ে যায়।


পর দিন নিহতের মা একই এলাকার বাসিন্দা আজগর আলীর দুই ছেলে আব্দুল করিম (৩০) ও আব্দুল কাদির (৩৮) এবং মৃত একিন আলীর ছেলে আব্দুল মোতালেবের (৪২) নামে শ্রীপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।


এক পর্যায়ে পুলিশের তদন্তে বেরিয়ে আসে প্রতিপক্ষ আব্দুল করিম ও আব্দুল কাদির এবং আব্দুল মোতালেবকে ফাসাতে রিপন মিয়া তার সহযোগীদের নিয়ে আপন ভাগনী নাজমীনকে গলা কেটে হত্যা করে। পরে পুলিশ রিপন মিয়াসহ তিনজনকে আটক করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।


বুধবার শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় মো. রিপন মিয়াকে ফাঁসির দন্ড এবং রবিউল ইসলাম ও মো. মোজাফফরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। ঘটনার সাথে সম্পৃক্ততা না থাকায় আব্দুল করিম, আব্দুল কাদির এবং আব্দুল মোতালেবকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।


রাষ্টপক্ষে মামলা পরিচালনা করেন পিপি হারিছউদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন শাহ মোহাম্মদ জহিরুল ইসলাম ও ওয়াহিদুজ্জমান আকন (তমিজ)।


গাজীপুর আদালতের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলো।


বিবার্তা/তুহিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com