কারারক্ষীকে ধর্ষণচেষ্টা, জেল সুপারের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৭:২৭
কারারক্ষীকে ধর্ষণচেষ্টা, জেল সুপারের বিরুদ্ধে মামলা
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

কারারক্ষীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ আজিজুল হকসহ তিন জনের বিরুদ্ধে নালিশি মামলা করা হয়েছে। ১৩ নভেম্বর কারারক্ষী শাম্মী আক্তার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলাটি করেন।


মামলায় অভিযুক্ত অন্য দু’জন হলেন কারারক্ষী নিজাম ও শেখ ফরিদ। আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুদীপ্ত দাস মামলাটি শুনানির জন্য অপেক্ষমান রেখেছেন।


সূত্র জানায়, প্রধান বিবাদী আজিজুল হক বর্তমানে বরিশাল কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপারের পাশাপাশি বরিশালের ভারপ্রাপ্ত কারা উপ-মহাপরিদর্শক পদেও কর্মরত।


বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ ইমন জানান, মামলার বাদী শাম্মী আক্তার ২০০১ সালে নারী কারারক্ষী হিসেবে যোগদান করেন। চলতি বছরের ১২ জানুয়ারি ঢাকা থেকে বদলি হয়ে তিনি বরিশালে আসেন।


মামলার বরাত দিয়ে ইমন সাংবাদিকদের বলেন, বরিশালে আসার পর আজিজুল হকের কুদৃষ্টি পড়ে শাম্মীর ওপর। ১৫ জানুয়ারি শাম্মী আক্তারকে ঝালকাঠি কারাগারে পোস্টিং দেয়ার পরও আজিজুল হক ১৯ ফেব্রুয়ারি তাকে প্রেষণে বরিশাল নিয়ে আসেন। এরপর শাম্মীকে কারাগারে দায়িত্ব না দিয়ে নিজের কক্ষের পাশে বন্দি স্লিপ দেয়ার জন্য পোস্টিং দেন আজিজুল হক। এরপর বিভিন্ন সময় শাম্মীকে তার রুমে ডেকে কুপ্রস্তাব দেয়া শুরু করেন। পরে যৌন নিপীড়নসহ কথা না মেনে চললে অন্যত্র বদলি এমনকি চাকরিচ্যুত করার হুমকিও দেয়া হয়।


গত ১৮ অক্টোবর রাতে কারারক্ষী নিজাম ও শেখ ফরিদ শাম্মীকে সিনিয়র জেল সুপারের বাসভবনে যাওয়ার জন্য বলেন। এক পর্যায়ে জোর করে তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। পরে এই দু’জনের পাহারায় জেল সুপার আজিজুল হক তাকে ধর্ষণের চেষ্টা করেন বলে জানান আইনজীবী ইমন।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com