কুয়াকাটা ও কলাপাড়া সাজলো নতুন সাজে
প্রকাশ : ০২ নভেম্বর ২০১৭, ১৮:২৭
কুয়াকাটা ও কলাপাড়া সাজলো নতুন সাজে
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শ্রীকৃষ্ণের রাস উৎসব ও গঙ্গাস্নান। এ উপলক্ষ্যে কলাপাড়া ও পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে সাজানো হয়েছে নতুন সাজে। সমুদ্র উপকূলজুড়ে সর্বত্র বইছে উৎসবের আমেজ।


পঞ্জিকা মতে, শুক্রবার বেলা ১১ টা ২০ মিনিটে পূর্ণিমা শুরু হলে পূণ্যার্থীরা শনিবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে কুয়াকাটায় সমুদ্র-স্নান করবেন। এ বছর মেলায় লক্ষাধিক লোকের সমাগম ঘটবে বলে জানিয়েছেন আয়োজকরা।


স্থানীয় প্রশাসনের সূত্রে জানা যায়, মেলায় আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের তরফ থেকে কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরী করা হয়েছে। যেকোনো নাশকতা রোধে পুলিশের পাশাপাশি আনসার, ভিডিপি, র‌্যাব এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করবে। আগতদের স্বাস্থ্য সেবা দিতে থাকবে একটি মেডিকেল টিম। এছাড়া কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে।


কলাপাড়া মদন মোহন সেবাশ্রমের আঙ্গিনায় রাস উদযাপন কমিটির আহবায়ক হীরা হাওলাদার স্বপন জানান, প্রতি বছরের মতো এ বছর ৫ দিনব্যাপী রাস উৎসব পালন করার লক্ষ্যে পুরোদমে কাজ চলছে। এছাড়া রং তুলির আচঁরে সাজিয়ে তোলা হচ্ছে রাধা-কৃষ্ণের ১৭ জোড়া যুগল প্রতিমা।


সেখানকার হোটেল ও মোটেলগুলোতে ইতিমধ্যে বুকিং শুরু হয়েছে। দর্শনার্থীদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর টহলের পাশাপাশি পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে।



বিবার্তা/উত্তম/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com