রোহিঙ্গা ভোটার অন্তর্ভুক্তি ঠেকাতে কর্মশালা
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৭, ১৭:৩১
রোহিঙ্গা ভোটার অন্তর্ভুক্তি ঠেকাতে কর্মশালা
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিয়ানমার থেকে আগত রোহিঙ্গাদের বাংলাদেশের ভোটার তালিকাভুক্তি ঠেকাতে স্থানীয় জনপ্রতিনিধিদের আরো কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।


সোমবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত রোহিঙ্গাদের ভোটার তালিকা অন্তর্ভুক্তি রোধকল্পে করণীয় শীর্ষক এক কর্মশালায় তিনি এই নির্দেশনা দেন।


নির্বাচন কমিশনের সহযোগিতায় জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে। সভায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, ভারপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন প্রমুখ।


সভায় জনপ্রতিনিধিরা জানান, রোহিঙ্গারা সারাদেশে ছড়িয়ে পড়ে নানা উপায়ে ভোটার তালিকাভুক্ত হয়ে যাচ্ছে। পরে তারা বিদেশেও পাড়ি জমায়।


ঘুনধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, পুরাতন রোহিঙ্গাদের মাধ্যমে নতুনরা তালিকাভুক্ত হচ্ছে। অনেকে চট্টগ্রাম, সিলেট ও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গিয়ে ভোটার হচ্ছে। পরে তারা সেই তালিকা কক্সবাজার, বান্দরবানে স্থানান্তর করে নিয়ে আসছে। পুরাতন রোহিঙ্গাদের কীভাবে ভোটার তালিকা থেকে বাদ দেয়া যায় তার উপায় বের করতে হবে। প্রয়োজনে বিশেষ ব্যবস্থা নেয়া দরকার।


লামার গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোইচিং মারমা জানান, টাকার বিনিময়ে নতুন রোহিঙ্গারা জনপ্রতিনিধিদের সহায়তায় ভোটার তালিকাভুক্ত হয়ে যাচ্ছে। এসব বিষয়ে নির্বাচন কমিশনের যাচাই-বাছাই আরো কঠোর করতে হবে।


বিবার্তা/নয়ন/সোহাগ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com