লামায় ৫০ হাজার লিটার মদ জব্দ
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ১৬:৩৯
লামায় ৫০ হাজার লিটার মদ জব্দ
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলার একটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পাড়ায় অভিযান চালিয়ে ৫০ হাজার লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও মদ তৈরির উপকরণ জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।


মঙ্গলবার উপজেলার আজিজনগর বাজার সংলগ্ন মারমা পাড়া থেকে এসব জব্দ করা হয়। এ সময় মিশু মারমা (৩৫) নামের এক নারীকে আটকের পর জরিমানা করে ভ্রাম্যমান আদালত।


সূত্র জানায়, আজিজনগর বাজার সংলগ্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মার্মা পাড়ায় বাণিজ্যিক উদ্দেশ্যে বিপুল পরিমাণ দেশীয় চোলাই মদ তৈরি ও পাচারের জন্য মজুত করা হয়েছে’ এমন গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান চালান। এই অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সায়েদ ইকবাল। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা অভিযান চালায় দলটি।


সূত্রটি আরো জানায়, এ সময় পাড়ার বিভিন্ন ঘর থেকে বাণিজ্যিকভাবে তৈরিকৃত ৫০ হাজার লিটার মদ, উপকরণ জব্দ করেন। পাশাপাশি মদ তৈরি ও পাচারের সাথে জড়িত পাড়ার বাসিন্দা ইয়াতে মারমার স্ত্রী শিশু মারমাকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা করেন। পরে উদ্ধারকৃত চোলাই মদ ও মদ তৈরির উপকরণ সমূহ প্রকাশ্যে ধ্বংস করা হয়। চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, উপ-পরিচালক একেএম শওকত ইসলাম, শামীম আহমেদ, সহকারী পরিচালক জিল্লুর রহমান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযানে অংশ নেয়।


লামা উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সায়েদ ইকবাল ৫০ হাজার লিটার চোলাই মদসহ উপকরণ জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করার সত্যতা নিশ্চিত করেন।


বিবার্তা/নুরুল/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com