হরতালের প্রভাব নেই রাজশাহীতে
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ১২:০৯
হরতালের প্রভাব নেই রাজশাহীতে
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী হরতালের প্রভাব নেই বিভাগীয় শহর রাজশাহীতে। বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক থাকলেও রাজশাহীতে মাঠে নেই দলের নেতাকর্মীরা। তাই সকাল থেকেই অন্য দিনের মতো স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। শিক্ষা প্রতিষ্ঠানে চলছে ক্লাস। অফিসপাড়াতেও চলছে দৈনন্দিন কার্যক্রম।


ফলে হরতালেও স্বাভাবিক রয়েছে রাজশাহীর প্রত্যাহিক জীবনযাত্রা। রাজশাহীর শিরোইলে ঢাকা বাস স্ট্যান্ড গিয়ে দেখা গেছে, সকাল থেকে নির্দিষ্ট সময়েই রাজধানী ঢাকাসহ নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। চলছে আন্তঃজেলা রুটের বাসগুলোও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, বর্ণালী মোড় ও শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট বাড়তে দেখা গেছে।


এদিকে রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপোত এক্সপ্রেস ও বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেনও যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরপদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপও লক্ষ্য করা গেছে।


হরতাল শুরুর পর বেলা সাড়ে ১১টা পর্যন্ত জেলার কোথাও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। দেখা যায়নি জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মীকেও। তবে হরতালের সমর্থনে বুধবার সন্ধ্যায় নগরীর তালাইমারী ও সোনাদীঘি এলাকায় ঝটিকা মিছিল করেছে ছাত্রশিবিরের নেতাকর্মীরা।



জামায়াতের এই হরতালে নাশকতা না হলেও সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। র‌্যাবের টহল অব্যাহত রয়েছে। সাদা পোশাকে রাখা হয়েছে গোয়েন্দা তৎপরতাও। এ কারণে এ দিন কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ ও জেলার পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভুঁঞা জানান, হরতালে যেকোনো নাশকতা ঠেকাতে মহানগরী ও জেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্মড পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত এমন নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।


বিবার্তা/রিমন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com