সরকার বন্যার্তদের পাশে আছে, থাকবে : পলক
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৬:৪৫
সরকার বন্যার্তদের পাশে আছে, থাকবে : পলক
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শেখ হাসিনার সরকার দুর্যোগ মোকাবেলাসহ বন্যার্তদের পাশে আছে, থাকবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি এলাকার জনপ্রতিনিধিদের স্ব স্ব এলাকায় বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য কঠোরভাবে নির্দেশনা দিয়েছেন।


প্রতিমন্ত্রী সকালে নাটোরের সিংড়া উপজেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন এবং বন্যাকবলিত তিন শতাধিক পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি।


এসময় প্রতিমন্ত্রী সিংড়া পৌরসভা ও উপজেলার শেরকোল ইউনিয়নের ভাগনাগরকান্দি এলাকার বন্যাদুর্গত মানুষকে ত্রাণ সামগ্রী হিসেবে ২০ কেজি করে চাল, নগদ ২০০ টাকা, আধা কেজি ডাল, আধা কেজি জিরা, গুড় ২০০ গ্রাম, মোমবাতি, দিয়াশলাই, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন।


বিতরণকালে তিনি বলেন, বন্যার কারণে চলনবিলের যে সব পরিবার তাদের বসত বাড়িতে থাকতে পারবেন না, তাদের জন্য নিকটস্থ স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে। ইতোমধ্য ১০টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।


প্রতিমন্ত্রী আরো বলেন, বন্যাদুর্গত মানুষ যাতে অবহেলা-অবজ্ঞায় জীবন-যাপন না করে সে বিষয়টি নিশ্চিত করা হবে।


এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইউএন ও নাজমুল আহসান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুর ফেরদৌস, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।



দুর্গত এলাকা পরিদর্শন


এদিকে নাটোরের সিংড়া উপজেলার বন্যাদুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন এবং বন্যার্তদের খোজ খবর নেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি নৌকা পথে, পায়ে হেটে বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। নিংগইন স্কুল আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন এবং বন্যার্তদের খোঁজ খবর নেন।


তিনি উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সব সময় বন্যার্তদের পাশে থাকার নির্দেশনা দেন এবং গত কয়েকদিনে জনগণকে নিয়ে বন্যার্তদের পাশে থাকায় ধন্যবাদ জানান।


এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল প্রমুখ।


বিবার্তা/রাজু/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com