আশুলিয়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে ড্রেন বন্ধের অভিযোগ
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০৯:৩৫
আশুলিয়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে ড্রেন বন্ধের অভিযোগ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় একটি গ্রামে আওয়ামী লীগের এক নেতা বিরুদ্ধে পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। এতে খেজুরটেক নামে ওই গ্রামের ১৫ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।


রবিবার সকালে অভিযুক্ত আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে এলাকার সাধারণ মানুষ একজোট হয়ে প্রতিবাদ সমাবেশ করেছে। এসময় এলাকাবাসী দ্রুত জলাবদ্ধতা নিরসন করতে সাভার উপজেলা প্রশাসনের পস্তক্ষেপ কামনা করেন।


পাথালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লকিতুল্লা জানান, খেজুরটেক গ্রামটি চারটি এলাকা নিয়ে গঠিত। গ্রামগুলো হলো- খেজুরটেক, হাটুভাঙ্গা, কালারটেক ও কমলারচালা। এই গ্রামে গার্মেন্টস শ্রমিকসহ প্রায় ১৫ হাজার লোকজনের বসবাস।


তিনি আরও জানান, খেজুরটেক গ্রাম দিয়ে একটি পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন ছিল। ড্রেনটি হঠাৎ করে ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবির ও গ্রামীণ কল্যাণ নামের একটি প্রতিষ্ঠান বালু ভরাট করে ড্রেনটি বন্ধ করে দেয়। পরে কয়েকদিনে বৃষ্টিতে ওই গ্রামে ব্যাপক জলাবদ্ধতা দেখা দেয়। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী ও গার্মেন্টস শ্রমিকরা নিজ নিজ কর্মস্থলে যেতে পারছেন না। রাস্তা-ঘাট ডুবে গিয়ে চরম বিপাকে পড়েছে এলাকার ১৫ হাজার মানুষ।


এলাকাবাসীর অভিযোগ, এ ঘটনায় কেউ প্রতিবাদ করলে ফিরোজ কবিরের লোকজন তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে।


এ বিষয়ে পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, ইচ্ছাকৃত ভাবে খেজুরটেক এলাকার পানি নিষ্কাশনের ড্রেনটি বন্ধ করে দেয়া হয়েছে। এতে ওই এলাকার রাস্তা ঘাট ডুবে গেছে। বিপাকে পড়েছে প্রায় ১৫ হাজার গ্রামবাসী।


এ বিষয়ে ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান বলেন, খেজুরটেক এলাকার পানি নিষ্কাশনের ড্রেনটি বন্ধ করে দেয়ায় বিষয়টি আমি শুনেছি। আমি স্থানীয় প্রশাসনকে বলেছি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার।


তবে বিষয়ে ক্যামেরার সামনে কোনো প্রকার কথা বলতে রাজি হয়নি অভিযুক্ত ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবির।


এ বিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাসেল হাসান জানান, খেজুরটেক গ্রামের পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ করে দেয়ার বিষয়টি আমি শুনেছি। সরেজমিন পরিদর্শন করে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/শরিফুল/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com