সাংবাদিক শিমুল হত্যা : মেয়র মিরু বরখাস্ত
প্রকাশ : ১৯ জুন ২০১৭, ২০:০৩
সাংবাদিক শিমুল হত্যা : মেয়র মিরু বরখাস্ত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি পৌর মেয়র হালিমুল হক মিরু ও পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককে তাদের দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সোমবার এ তথ্য নিশ্চিত করেন জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মাদ শামসুজ্জামান।


তিনি জানান, সোমবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে তাদের এ বহিষ্কারাদেশ দেয়া হয়। চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


উল্লেখ্য ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরু’র পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।


বিবার্তা/মোয়াজ্জেম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com