বিতর্ক উৎসবে গুণীজনের সংস্পর্শে ৭’শ শিক্ষার্থী
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:১৬
বিতর্ক উৎসবে গুণীজনের সংস্পর্শে ৭’শ শিক্ষার্থী
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণবঙ্গের সবচেয়ে বৃহৎ বিতর্ক উৎসব হয়েছে যশোরে। শুক্রবার দিনব্যাপী এ উৎসবে অংশ নিয়েছিলেন দেশের তারকা খ্যাত ব্যক্তিবর্গ। গুণীজনের সংস্পর্শে মুগ্ধ হন প্রায় ৭০০ শিক্ষার্থী ও অভিভাবকরা।


যশোরের মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের (এমএমডিএফ) উদ্যোগে জিলা স্কুল অডিটোরিয়ামে এ উৎসব হয়েছে। এটি ছিল তাদের দ্বিতীয় বিতর্ক উৎসব ১৭’।


সকালে উৎসব উদ্বোধন করেন যশোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাজেদুল ইসলাম খান। আর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।


অনুষ্ঠানে সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বিতর্ক প্রতিযোগিতা, আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতা, প্লানটেশন বিতর্ক প্রতিযোগিতায় যশোরের বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠানে এমএমডিএফর সদস্যরা যশোরের ঐহিত্য ও সংস্কৃতি ফ্যাশান শো’র মাধ্যমে তুলে ধরেন।


দিনব্যাপী এ অনুষ্ঠানে জনপ্রিয় উপস্থাপক ফারজানা করিম, দেবাশীষ বিশ্বাস, প্রথম এভারেস্ট জয়ী মুসা ইব্রাহিমসহ সেলিব্রেটিরা অংশ নিয়ে তরুণ শিক্ষার্থীদের আগামীর বাংলাদেশের নেতৃত্বে দেয়ার জন্য তৈরি হতে উৎসাহ দেন।


এ পর্বের অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, এমএমডিএফর চেয়ারম্যান জহির ইকবাল নান্নু, যশোর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম দুলু, সাবেক সভাপতি হারুণ-অর-রশিদ, দৈনিক ইত্তেফাকের যশোর অফিসের স্টাফ রিপোর্টার আহম্মেদ সাঈদ বুলবুল প্রমুখ। সংসদীয় বিতর্ক অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন যশোর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এইচআর তুহিন ও আলোকিত বাংলাদেশের যশোর প্রতিনিধি তবিবর রহমান।


সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান একেএম শোয়েব, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক রুকুনউদ্দৌলাহ্, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, যুগান্তরের যশোর প্রতিনিধি ইন্দ্রজিৎ রায়। মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠান।


বিবার্তা/তুহিন/পলাশ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com