কাল বিভাগীয় সমাবেশ, চাঙা রাজশাহী আ.লীগ
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৩৯
কাল বিভাগীয় সমাবেশ, চাঙা রাজশাহী আ.লীগ
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

দলকে সুসংগঠিত করতে আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

দলীয় নেতাকর্মীরা জানান, সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। তারা সেই নতুন নির্দেশনার অপেক্ষায় আছেন। এরপর রাজশাহী বিভাগে আওয়ামী লীগকে নতুন করে শক্তিশালী করার কাজ শুরু হবে। এর মাধ্যমে দল সুসংগঠিত হবে।

 

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেন, সমাবেশে শুধু রাজশাহী জেলা থেকেই ১৫ থেকে ১৭ হাজার নেতাকর্মী যোগ দেবেন। বিভাগের বাকি সাত জেলা থেকে আরো অন্তত ২০ হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। রাজশাহীর বাইরের জেলাগুলোর নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্র থেকেই যোগাযোগ করা হয়েছে। তারা সমাবেশে যোগ দেবেন। কারণ ওই সমাবেশে দলের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন।

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে এই বিভাগীয় কর্মী সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে দলের নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। গত কয়েকটি নির্বাচনকে ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে যে দ্বিধা-বিভক্ত তৈরি হয়েছিল তা এই সমাবেশের মাধ্যমে দূর হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

 

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সমাবেশে সভাপতিত্ব করবেন। সমাবেশ পরিচালনা করবেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। এতে প্রধান অতিথি ওবায়দুল কাদের ছাড়াও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া সমাবেশে রাজশাহী বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্যরা অংশ নেবেন।

 

এদিকে সমাবেশ সফল করতে জোরেসোরে মাঠে নেমেছেন রাজশাহী জেলা ও মহানগরের আওয়ামী লীগের নেতাকর্মীরা। সমাবেশে নেতাকর্মীদের যোগ দিতে জেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে দলের পক্ষ থেকে বার্তা পাঠানো হয়েছে। অনুষ্ঠিত হয়েছে একাধিক প্রস্তুতি সভাও।

 

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সমাবেশ সফল করতে ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাজশাহী যেহেতু স্বাগতিক জেলা, তাই স্বভাবতই এখানকার নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। নগরীর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড ও চারটি থানার নেতাদের সঙ্গেও বৈঠক করা হয়েছে। তারা সবাই এ সমাবেশে যোগ দেবেন।  

 

বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা সমাবেশস্থল পরিদর্শন করেছেন। তারা সমাবেশস্থলের প্যান্ডেল তৈরির কাজ ঘুরে দেখেন। এসময় তারা প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

 

এদিকে সমাবেশ সুন্দরভাবে শেষ করতে পুলিশের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, সমাবেশস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। মাঠে থাকবে ডিবি পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরাও। এছাড়া সমাবেশকে কেন্দ্র করে নগরীর ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হবে বলেও জানান তিনি।

 

বিবার্তা/রিমন/নিশি  

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com