কুড়িগ্রামে বিদেশ ফেরতদের খুঁজছে স্বাস্থ্য বিভাগ
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৭:৪৩
কুড়িগ্রামে বিদেশ ফেরতদের খুঁজছে স্বাস্থ্য বিভাগ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ৩৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এনিয়ে বিদেশ ফেরত ৫৪০ জন বাংলাদেশীর মধ্যে ১৯৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।


এছাড়া ৯৭ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টিনে রাখার জন্য খুঁজছে স্বাস্থ্য বিভাগ।


বুধবার(২৫ মার্চ) কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, বিদেশ ফেরত যাদেরকে পাচ্ছি তাদেরকেই হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। আর বিদেশ ফেরত যেসব বাংলাদেশী দেশে ফেরার পর জেলার বাইরেসহ বিভিন্ন এলাকায় চলে গেছেন তাদেরকেও খুঁজে বের করার চেষ্টা চলছে। যারা হোম কোয়ারেন্টিনে রয়েছে তাদের শারীরিক অবস্থা ভালো রয়েছে।


ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৫৪০ জন প্রবাসী বাংলাদেশী জেলার ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছেন।


জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, বিভিন্ন দেশ থেকে যারা কুড়িগ্রামে প্রবেশ করেছেন স্বাস্থ্য বিভাগের পাশাপাশি জেলা, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাধ্যমে তাদের হোম কোয়ারেন্টিনে নিশ্চিতেকরণে কাজ করছি।


করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।


বিবার্তা/সৌরভ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com