মুন্সীগঞ্জে ভারতীয় নকল ঔষধসহ আটক দুই, জরিমানা
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৬:৪১
মুন্সীগঞ্জে ভারতীয় নকল ঔষধসহ আটক দুই, জরিমানা
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের জেলে পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয়সহ বিভিন্ন প্রকার নকল ঔষধসহ দুইজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।


বুধবার (২৫ মার্চ) সকালে গোপন সংবাদের ভিত্তিতে ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মাহবুব হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে এই অভিযান পরিচালনা করে।


অভিযানকালে জেলে পাড়া এলাকার বিসমিল্লাহ স্টোর নামক মুদি দোকান থেকে বিপুল পরিমান দেশী বিদেশী নকল ঔষধ জব্দ করা হয়। এ সময় দোকানের মালিক মো. রিপন বেপারীকে ১ লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। রিপন জেলে পাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।


একই সময় রোজা ড্রাগ হাউজ নামক ফার্মেসিতে সরকারি হাসপাতালের বিপুল পরিমান ওষুধ পায় ভ্রাম্যমাণ আদালত। তাৎক্ষনিক ফার্মেসির মালিক মো. ওমর সানীকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ২ জনকে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করার পর ছেড়ে দেয়া হয়।


স্থানীয়দের অভিযোগ এই মুদি দোকানি রিপন দীর্ঘ ১০ বছর ধরে মুদি ব্যবসার আড়ালে নকল ঔষধের ব্যবসা চালিয়ে আসছিলো। তিনি ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ঔষধ কিনে মজুদ করে উপজেলার বিভিন্ন হাট বাজারের দোকানগুলোতে সর্বরাহ করিত।


নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে জানান, মুদি দোকানির কোন ঔষধ বিক্রির লাইসেন্স নেই। তারা দোকান এবং বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ঔষধ, যৌন উত্তেজক ট্যাবলেট এবং ভারতীয় ঔষধ পাওয়া গেছে । এ জন্য মুদি দোকানিকে ১ লাখ টাকা জরিমানা এবং একটি ফার্মেসীতে সরকারী ঔষধ রাখার অপরাধে সানী নামক ফার্মেসীর দোকানিতে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বিবার্তা/মুন্না/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com