দিনাজপুরে ৭৪ বাড়িতে লাল পতাকা !
প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৪:০১
দিনাজপুরে ৭৪ বাড়িতে লাল পতাকা !
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা জনসচেতনতায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।


স্থানীয় সূত্রে জানা গেছে, যারা কয়েক দিন আগে বিদেশ থেকে দেশে ফিরেছেন এমন ৭৪ জন প্রবাসীর বাড়িতে উপজেলা প্রশাসন লাল পতাকা টাঙিয়ে দিয়েছে।


এসব বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখতে ও এলাকার জনসাধারণকে সতর্ক করতে রবিবার (২২ মার্চ) বিকেল থেকে উপজেলা প্রশাসনের পক্ষে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশের সহায়তায় তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়।


ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম জানান, প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সব প্রবাসী ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছি এবং বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সঙ্গে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে আমরা এলাকাবাসীদের সচেতন করছি।


ঘোড়াঘাট থানার ওসি আমিরুল ইসলাম জানান, তালিকা অনুযায়ী আমরা সব বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সঙ্গে যোগাযোগ করছি। তাছাড়া তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জন প্রতিনিধিদের ও প্রযুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করছি।


বিবার্তা/শাহী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com