সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে বিদেশিদের প্রবেশ বন্ধ
প্রকাশ : ২২ মার্চ ২০২০, ২২:০৩
সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে বিদেশিদের প্রবেশ বন্ধ
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সকল স্থলবন্দরের ন্যায় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরেও বিদেশি নাগরিকদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের অধিকতর সংক্রমণ রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২২ মার্চ থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাংলাদেশের সব স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। তবে নতুন করে কোন বিদেশি নাগরিককে প্রবেশ করতে না দিলেও আগে যারা দুই-দেশে প্রবেশ করেছে তাদের আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে ভোমরা ইমিগ্রেশন কর্তৃপক্ষ ।


এদিকে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনতার কারফিউ জারি করায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে রবিবার (২২ মার্চ) সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে। এর ফলে সরকার একদিনে প্রায় সাড়ে তিন কোটি টাকার রাজস্ব হারাবে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।


ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জয়দেব সরকার স্বাক্ষরিত একটি পত্রে সে দেশে জনতার কারফিউ জারি করার কারণে এ বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার জন্য ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনকে জানানো হয়। তবে সোমবার (২৩ মার্চ) থেকে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হবে বলে তিনি আরো জানান।


এদিকে, আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় এ বন্দরে কর্মরত প্রায় সাড়ে ৫ হাজার শ্রমিক রবিবার (২২ মার্চ) অলস সময় পার করছেন।


ভোমরা ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বিশ্বজিত সরকার জানান, এ বন্দর দিয়ে সকল প্রকার বিদেশি নাগরিকদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। তবে, আগে যারা দুই-দেশে প্রবেশ করেছেন তাদের আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে। নতুন করে কোন বিদেশি যাত্রীকে বাংলাদেশে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। একইসাথে বাংলাদেশ থেকে নতুন করে কাউকে ভারতে যেতে দেয়া হচ্ছে না।


ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই পত্রে একদিনের জন্য অর্থ্যাৎ শুধু মাত রবিবার আমাদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে উল্লেখ করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) যথারীতি চলবে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।


তিনি আরো জানান, এই একদিনে সরকারের প্রায় সাড়ে তিন কোটি রাজস্ব হারাবে।


বিবার্তা/সেলিম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com