পর্যটকের চুল কাটার জেরে সীতাকুণ্ডের এসি ল্যান্ড স্ট্যান্ড রিলিজ
প্রকাশ : ১৩ মার্চ ২০২০, ০৮:৫৬
পর্যটকের চুল কাটার জেরে সীতাকুণ্ডের এসি ল্যান্ড স্ট্যান্ড রিলিজ
ফাইল ছবি
সীতাকুণ্ড প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সীতাকুণ্ডে সমুদ্র সৈকতে বেড়াতে আসা এক যুবকের মাথার চুল কাটার নির্দেশের জেরে সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মো. মাহবুবুল আলমকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।


বৃহস্পতিবার (১২ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে প্রত্যাহার পূর্বক বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলী করা হয়।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক গত ১০ মার্চ উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সমুদ্র সৈকতে অভিযান পরিচালনা করতে যান। সেখানে অবৈধভাবে স্থাপন করা কিছু তাঁবুর ভেতরে অসামাজিক কাজের প্রমাণ পাওয়ার অভিযোগে এক যুবককে তাঁর উপস্থিতিতে মাথার চুল কেটে ছেড়ে দেয়া হয়। এ বিষয়টি নিয়ে সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়। অভিযোগ ওঠে এসি ল্যান্ড মাহবুবুল হকের নির্দেশেই এক পর্যটককে চুল কেটে অপমান করা হয়।


কাউকে শারীরিকভাবে লাঞ্চিত করা একজন ম্যাজিষ্ট্রেটের কাজ কি না এমন প্রশ্ন উঠে সামাজিক মাধ্যমগুলোতে। আবার গুলিয়াখালী সমুদ্র সৈকতে অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে তার এই পদক্ষেপে সাধুবাদও জানান কেউ কেউ। কিন্তু বিভিন্ন পত্র-পত্রিকায় তার উপস্থিতিতে পর্যটকের চুল কাটার বিষয়টি প্রশাসনের উপর মহল ভালোভাবে না দেওৎয়ায় শেষ পর্যন্ত বৃহস্পতিবার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কে.এম.আল আমীন সাক্ষরিত এক আদেশে তাকে সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে প্রত্যাহার পূর্বক বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার পদে পদায়ন করা হয়। একই আদেশে বলা হয় আগামী ১৬ মার্চ তিনি বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন।


এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, আমিও আদেশটি পেয়েছি। জনস্বার্থে তাকে বদলী করা হয়েছে। তবে পর্যটকের চুল কাটার বিষয়ে জানতে চাইলেও তিনি বিষয়টি এড়িয়ে যান।


অন্যদিকে সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মো. মাহবুবুল হক বলেন, গুলিয়াখালী সমুদ্র সৈকতে স্থানীয় কিছু প্রভাবশালী অসৎ উদ্দেশ্যে তাবু স্থাপন করে সেখানে উঠতি প্রেমিক যুগলদের অবৈধভাবে মেলামেশার সুযোগ করে দিচ্ছিলেন। এমন অভিযোগে আমি সেখানে গিয়েছিলাম। সে সময় সেখানে জনতা বিষয়টি নিয়ে উত্তেজিত হয়ে এক যুবককে ধরে চুল কেটে দেয়। পরিস্থিতি সামাল দেয়ার আগেই কেউ ছবিটি তুলে বিভ্রান্তি তৈরী করেছে। পরে ঘটনাটি পত্রিকায় প্রকাশিত হলে ভুল বোঝাবুঝি সৃষ্টি হয়।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com