ফেনীতে হোম কোয়ারেন্টাইনে বিদেশ ফেরত ১০ ব্যক্তি
প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৫:১৭
ফেনীতে হোম কোয়ারেন্টাইনে বিদেশ ফেরত ১০ ব্যক্তি
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনীতে বিদেশ ফেরত ১০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা মঙ্গলবার ঢাকায় এসে বুধবার (১১ মার্চ) গ্রামের বাড়িতে পৌঁছান।


সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার (১০ মার্চ) চীন থেকে একজন, ইতালি থেকে আটজন ও কুয়েত থেকে একজন ব্যক্তি দেশে ফিরেছেন। এদের মধ্যে দুইজনের বাড়ি সদর উপজেলায়, দুইজনের বাড়ি দাগনভূইঞা, দুইজনের বাড়ি ছাগলনাইয়া ও অপর চারজনের বাড়ি ফুলগাজী উপজেলায়।


তাদের ব্যাপারে ঢাকায় সংশ্লিষ্ট দপ্তর থেকে জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। দেশে ফেরার পর তাদের বিমানবন্দরে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা না করেই ছেড়ে দেয়া হয়েছিল। তাদের কারও শরীরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ নেই বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।


ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ১০ প্রবাসী দেশে ফেরার বিষয়ে জানতে পেরেছি। তারা নিজেরাও সতর্ক এবং সচেতন। আমরা সার্বক্ষণিক তাদের সঙ্গে যোগাযোগ রাখছি।


তিনি আরো জানান, তাদের প্রত্যেককে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গোয়েন্দা সংস্থার সদস্যরাও তাদের ওপর নজর রাখছেন। এর মধ্যে তাদের কারও শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলে সরকারিভাবে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।


এদিকে, সন্দেহভাজন করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের জন্য ফেনী জেনারেল হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় ১০৫ শয্যার আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে।


হাসপাতালের আরএমও ডা. ইকবাল হোসেন ভূঁঞা বলেন, ফেনী জেনারেল হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় আটটি আলাদা কক্ষ নিয়ে সন্দেহভাজন করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের জন্য আইসোলেশন সেন্টার করা হয়েছে। আইসোলেশন সেন্টারে ওঠার সিঁড়িও আলাদা রাখা হয়েছে। তবে এখনো কেউ ভর্তি হয়নি।


জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম শুরু হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com