চাঁদপুরে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে বৃদ্ধ
প্রকাশ : ১০ মার্চ ২০২০, ০৮:৪২
চাঁদপুরে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে বৃদ্ধ
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাদুল্লাহপুর ইউনিয়নে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি আলাদা ভবনে চিকিৎসাধী দেয়া হচ্ছে।


সোমবার (৯ মার্চ) বিকেলে ৬০ বছর বয়সী ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়।


জানা গেছে, তিনি গত বৃহস্পতিবার ইতালি থেকে দেশে ফেরেন। তার গ্রামের বাড়ি সাদুল্লাপুর ইউনিয়নের বাড়িভাড়া গ্রামে। বৃহস্পতিবার দেশে ফেরার পর গত শনিবার তিনি গ্রামের বাড়িতে আসেন। এরপর তার জ্বর ও ডায়রিয়া শুরু হয়। পরে পরিবারের সদস্যরা তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে।


মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানিয়েছেন, রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটকে (আইইডিসিআর) বিষয়টি অবহিত করা হয়েছে। সেখান থেকে লোকজন এসে তার বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করবেন। এরপর, পরীক্ষা-নিরীক্ষা শেষে নিশ্চিত হওয়া যাবে, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা।


প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে তিনজন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। তাদের মধ্যে একই পরিবারের দুইজন। এদের মধ্যে দুইজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছে। এছাড়া আরো ৩ জনকে হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।


রবিবার (৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com