নোবিপ্রবিতে সংঘর্ষ: ৬ শিক্ষার্থী বহিষ্কার
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৬, ১০:৫১
নোবিপ্রবিতে সংঘর্ষ: ৬ শিক্ষার্থী বহিষ্কার
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ছয় শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আব্দুস সালাম হলে ভাঙচুরের জড়িত থাকার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়।


শনিবার রাত সাড়ে ১২টায় নোবিপ্রবি ভিসি ড. এম অহিদুজ্জামান, প্রক্টর মুশফিকুর রহমান, আব্দুস সালাম হল প্রভোস্ট ড. ইউসুফ মিয়া, সুধারাম থানার ওসি আনোয়ার হোসেন বৈঠক করেন।


পরে ভিসি ড. অহিদুজ্জামান সাধারণ শিক্ষার্থীদের সামনে আব্দুস সালাম হলে বহিরাগতদের নিয়ে ভাঙচুরের ঘটনায় জড়িত ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের ঘোষনা দেন।


বহিষ্কৃতরা হলো- আব্দুল হামিদ বাপ্পি (ফার্মাসি ৪র্থ ব্যাচ), নাসির আহম্মেদ রানা (ইংরেজি, ৮ম ব্যাচ), সাইফুল হক রুপু (খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান ৮ম ব্যাচ), সাজ্জাদ শিহাব (ইংরেজি ৮ম ব্যাচ), জাহিদুর রহমান নাইম (ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ১০ম ব্যাচ), নাসির হোসেন (অর্থনীতি ১০ম ব্যাচ)।


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) ড. এম অহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সাথে জড়িতদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে আলোচনা করে বিভিন্ন মেয়াদে বহিষ্কারাদেশ দেয়া হবে।


তিনি আরও জানান, বহিরাগত সন্ত্রাসীরা হলে যে ভাঙচুর করেছে তা নজিরবিহীন। যারা বহিরাগতদের নিয়ে এ ভাঙচুর চালিয়েছে তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে মামলাও করা হবে।


প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিরিয়ানির ভাগাভাগি নিয়ে ছাত্রলীগের আবদুল হামিদ রানা ও সাজ্জাদ প্রোমেল সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এঘটনায় শুক্রবার বিকেল থেকেই ক্যাম্পস উত্তপ্ত থাকে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করেও ওই দুইপক্ষের মধ্যে বেশ কিছুদিন উত্তেজনা বিরাজ করছে। তারই জের ধরে শনিবার দুপুরে মাস্টার্সের ছাত্র ও ছাত্রলীগ নেতা বাপ্পির সমর্থক আবদুল হামিদ রানার নেতৃত্বে ক্যাম্পাসে সাজ্জাদ প্রোমেল সমর্থকদের ওপর হামলা চালায়। একপর্যায়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের ১০ কর্মী-সমর্থক আহত হয়।


বিবার্তা/সুমন/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com